শনিবার | ৪ঠা জুলাই, ২০২০ ইং |

আজ এসএসসি, দাখিল ও এসএসসি ভোকেশনাল পরীক্ষার ফলাফল ঘোষণা

বর্তমানকন্ঠ ডটকম : আজ ৩১ মে, ২০২০ সকাল দশটায় মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ২০২০ সালের এসএসসি, দাখিল ও এসএসসি ভোকেশনাল পরীক্ষার ফলাফল ঘোষণা করার সদয় সম্মতি দিয়েছেন। তাঁর হাজারো ব্যস্ততার মাঝেও বরাবরের মতই এ সময় তিনি আমাদের জন্য দেয়ায় পুরো শিক্ষা পরিবার তাঁর কাছে কৃতজ্ঞ বলে জানিয়েছন শিক্ষামন্ত্রী ডাক্তার দিপু মনি।

তিনি জানান, প্রধানমন্ত্রী গণভবন প্রান্ত থেকে ফলাফল প্রকাশ করবেন এবং তাঁর দিকনির্দেশনামূলক বক্তব্য দেবেন ।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এবং কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিবদ্বয়, মাউশি, মাদ্রাসা ও কারিগরি অধিদপ্তরের মহাপরিচালকবৃন্দ এবং সকল শিক্ষা বোর্ডের চেয়ারম্যানবৃন্দকে নিয়ে শিক্ষা উপমন্ত্রী ও আমি শিক্ষা মন্ত্রণালয় প্রান্ত থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ ফলাফল প্রকাশ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। প্রধানমন্ত্রীর পক্ষে বোর্ডের চেয়ারম্যানদের কাছ থেকে সকল শিক্ষা বোর্ডের ফলাফল দিপু মনির গ্রহণ করবার কথা রয়েছে।

প্রধানমন্ত্রীর ফলাফল ঘোষণার সাথে সাথেই সারা দেশব্যাপী সকল শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে ফলাফল প্রকাশ করা হবে এবং এসএমএস এর মাধ্যমেও পরীক্ষার্থীরা ফলাফল পেয়ে যাবেন ।

এ অনুষ্ঠানটি গণভবন প্রান্ত থেকে সরাসরি বিটিভিতে প্রচারিত হবে। শিক্ষা মন্ত্রণালয় প্রান্ত থেকেও এ অনুষ্ঠানটি বিটিভির প্রচার করবার কথা রয়েছে। এছাড়াও করোনা সংক্রমণের বিষয়টিকে বিবেচনায় নিয়ে সাংবাদিকদের অনুরোধে মন্ত্রণালয় প্রান্তের অনুষ্ঠান এবং পরবর্তীতে ফলাফলের বিভিন্ন বিশ্লেষণ নিয়ে বরাবরের মত শিক্ষামন্ত্রীর সংবাদ সম্মেলনটি বিটিভির পাশাপাশি ফেসবুক লাইভেও প্রচারিত হবে। সাংবাদিকদের ফেসবুকের মাধ্যমে পাঠানো প্রশ্ন সমূহের উত্তরও সেখানে উপস্থাপন করা হবে ।

সকল পরীক্ষার্থী ও অভিভাবকদের জন্য শুভকামনা জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডাক্তার দিপু মনি ।

তিনি বলেন, আসুন সবাই সচেতন ও দায়িত্বশীল হই। স্বাস্থ্যবিধি ও সরকারের নির্দেশনা মেনে চলি। করোনার সংক্রমণ থেকে নিজকে, পরিবারকে ও দেশকে মুক্ত রাখি।

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *