রবিবার | ৩১শে মে, ২০২০ ইং |

আমেরিকায় ট্যাক্সি চালিয়ে অসহায় মানুষকে সাহায্য করছেন শিক্ষানুরাগী মোশাররফ হোসেন খান

হাকিকুল ইসলাম খোকন, বর্তমানকন্ঠ ডটকম, যুক্তরাষ্ট্র : মানবতার ডাকে সাড়া দিয়ে আমেরিকা প্রবাসী বিশিষ্ট শিক্ষানুরাগী মোশাররফ হোসেন খান চৌধুরী তার নিজস্ব অর্থায়নে, করোনা ভাইরাসের কারণে নিজ এলাকা কুমিল্লা ব্রাম্মণপাড়া, কলেজ পাড়া ও ধান্যদৌলসহ বিভিন্ন স্থানে কর্মহীন, গরীব ও অসহায় পরিবাররের মাঝে নগদ অর্থ ও খাদ্যসামগ্রী বিতরণ করছেন।

তিনি ব্রাম্মণপাড়া মোশাররফ হোসেন খান চৌধুরী বিশ্ববিদ্যালয় কলেজ ও ব্রাম্মণপাড়া আব্দুল মতিন খসরু মহিলা কলেজসহ ৫টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা। এক রূপকথার গল্পের নায়ক মোশাররফ হোসেন খান চৌধুরী। তিনি নিউইয়র্কে ট্যাক্সিক্যাব চালান, কখনো ফাস্টফুডের দোকানে ও নির্মাণ প্রতিষ্ঠানে কাজ করেন। উদ্দেশ্য একটাই, কোনো মতে দিন কাটিয়ে টাকা জমাতে হবে। জনহিতকর কাজে লাগাতে হবে নিজের ঘাম ঝরানো অর্থ। আর এই অর্জনের টাকা দিয়ে মানুষের বিপদে আপদে সহযোগীতার হাত বাড়িয়ে দেন। তিনি যখন সামাজিক যোগাযোগের মাধ্যমে শুনছেন এবং দেখছেন নিজ জন্মভূমিতে ভয়াল করোনার কারণে অনেকেই কর্মহীন হয়ে পড়েছে তখন থেকেই ভাবতে থাকেন নিজ এলাকা ব্রাম্মণপাড়ার কথা। তার সেচ্ছাসেবীদের মাধ্যমে গোপনে গোপনে মধ্যবিত্ত ও অসহায় পরিবারের তালিকা করতে থাকেন এবং টাকা পাঠিয়ে নির্দেশনা প্রদান করেন খাদ্যসামগ্রী যেন রাতের আঁধারে বাড়িতে পোঁছে দিয়ে আসে। কোন ফটোসেশন যেন না করা হয় সে ব্যপারে ছিল তার কড়া নির্দেশনা।

মোশাররফ হোসেন খান চৌধুরী জানান, এপর্যন্ত ২শতাধিক অসহায় পরিবারের মাঝে নগদ অর্থ ও খাদ্যসামগ্রী উপহার দিতে পেরেছে তার প্রতিনিধিরা। খাদ্যসামগ্রী্র মধ্যে ছিল চাউল, ডাল, তেল, পেয়াজ, লবণ, আলু সহ অন্যান্য দ্রব্য। এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

তিনি বলেন, এই মহামারীতে চলে এসেছে পবিত্র মাহে রমজান। কিন্তু এবার মহামারী করোনার কালো ছায়ায় বিলীন হয়েছে সকল আনন্দ উৎসব আমেজ। কর্মহীন হয়ে পড়া মানুষরা ঘরে থাকায় অনেক কষ্টে দিন পার করছেন। এমন পরিস্থিতিতে অনেকে লজ্জায় চাইতে পারছেন না। তাই এমন সময়ে দুই শতাধিক অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী পৌঁছে দিতে পেরে আমি অত্যন্ত খুশি।

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *