বুধবার | ১২ই আগস্ট, ২০২০ ইং |

আহমদীয়া মুসলিম জামাতের জলসায় আন্তঃধর্মীয় শান্তি ও সৌহার্দ্য কামনা

অনলাইন ডেস্ক:
আন্তঃধর্মীয় শান্তি ও সৌহার্দ্য কামনা করে রবিবার (১ মার্চ) পঞ্চগড়ে শুরু হলো আহমদীয়া মুসলিম জামাত, বাংলাদেশের সালানা জলসায়। সকালে পতাকা উত্তোলন, জাতীয় সংগীত পরিবেশন এবং দোয়ার মধ্য দিয়ে আহমদীয়া মুসলিম জামাত বাংলাদেশ এর ৯৬তম সালানা জলসার আনুষ্ঠানিক উদ্বোধন করেন নিখিল বিশ্ব আহমদীয়া মুসলিম জামাতের পঞ্চম খলীফার সম্মানিত প্রতিনিধি মাওলানা আব্দুল মাজেদ তাহের সাহেব।

জলসা উপলক্ষে ৬৫ ভাষায় অনুবাদকৃত পবিত্র কোরআনের বিরল এক প্রদর্শনীরও আয়োজন করা হয়।

বিগত প্রায় শত বছর যাবত দেশের বিভিন্ন স্থানে আহমদীয়া মুসলিম জামাত শান্তিপূর্ণভাবে বার্ষিক জলসা করে আসছে। আহমদীয়া সদস্যদের আত্মিক উন্নতি,তাকওয়া, খোদা ভীতি, পরহেযগারী, সহানুভূতি, পারস্পরিক ভালবাসা ও ভ্রার্তৃত্ববোধ, নম্রতা, বিনয় ও সততা সৃষ্টির লক্ষ্যে এ জলসার আয়োজন করা হয়ে থাকে। পঞ্চগড় শহরের উপকণ্ঠে আহমদনগর ও শালসিঁড়ি আহমদীয়া অধ্যুষিত দুটি গ্রামের মাঝখানে দেয়াল ঘেরা নিজস্ব জমির ওপর আহমদীয়া মুসলিম জামাতের ঐতিহ্যবাহী ৯৬তম জলসা অনুষ্ঠিত হয়।

আহমদীয়া মুসলিম জামাতের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আহমদীয়া মুসলমানগণ অপরাপর মুসলমানদের মত কলেমা ‘লা ইলাহা ইল্লাল্লাহু মুহাম্মাদুর রাসুল্লাহ’ সহ ইসলামের মৌলিক ৫টি স্তম্ভে পরিপূর্ণভাবে বিশ্বাস রাখেন এবং আমল করেন। সেই সাথে আহমদীয়া মুসলিম জামাত এটিও বিশ্বাস করে যে, হযরত মুহাম্মদ (সা.) খাতামান্নাবীঈন এবং পবিত্র কোরআন আল্লাহর পক্ষ থেকে আগত সর্বশেষ এবং পরিপূর্ণ শরীয়ত গ্রন্থ। আহমদীয়ারা কেবল মহানবী (সা.)-এর ভবিষ্যদ্বাণী অনুযায়ী হযরত ইমাম মাহদী (আ.) এসে গেছেন বলে বিশ্বাস করে।

উক্ত জলসায় ধর্মীয় ও আধ্যাত্মিক বিষয় সহ আন্তঃধর্মীয় শান্তি ও সৌহার্দ্য, বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় ইসলামের শিক্ষা এবং এ বিষয়ে আহমদীয়া মুসলিম জামাতের বিশ্বব্যাপী কার্যক্রম, নামাজ ও ইবাদত ইত্যাদি বিষয়ের ওপর পর্যায়ক্রমে বক্তব্য রাখেন নিখিলবিশ্ব আহমদীয়া মুসলিম জামাতের পঞ্চম খলীফার সম্মানিত প্রতিনিধি মাওলানা আব্দুল মাজেদ তাহের সাহেব, আহমদীয়া মুসলিম জামাত বাংলাদেশের ন্যাশনাল আমীর আলহাজ্ব মাওলানা আব্দুল আউয়াল খান চৌধুরী, মজলিস আনসারুল্লাহ বাংলাদেশের সদর আলহাজ্ব আহমদ তবশীর চৌধুরী, আহমদীয়া মুসলিম জামাত বাংলাদেশের নায়েব ন্যাশনাল আমীর অধ্যাপক মীর মুবাশ্বের আলী, অধ্যাপক ড. আব্দুল্লাহ শামস বিন তারিক, মাওলানা শেখ মোস্তাফিজুর রহমান প্রমুখগণ।

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *