1. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  2. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৫:১৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কোভিড-১৯-এর দ্বিতীয় ঢেউ মোকাবেলায় স্বেচ্ছাসেবায় যুব-সম্পৃক্ততার পাশাপাশি দক্ষতা ও কর্মসংস্থান বৃদ্ধির উদ্যোগ নিতে হবে কারগারও কবি নজরুলের কণ্ঠরোধ করতে পারে নাই : মোস্তফা করোনাভাইরাস প্রাণ কেড়েছে চৌদ্দ লাখ মানুষের বড়াইগ্রামের তালাক দেওয়ায় স্ত্রীকে এসিড নিক্ষেপ করলো স্বামী ২৫ নভেম্বর ৪র্থ মৃত্যুবার্ষিকী ; সমাজ বিপ্লবের মহানায়ক ফিদেল কাস্ত্রো বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হলো অত্যাধুনিক নতুন ড্যাশ ৮-৪০০‘‘ধ্রুবতারা’’ সফটওয়্যার কোয়ালিটি এস্যূরেন্স এন্ড টেষ্টিং বিষয়ে আন্তর্জাতিক সিম্পোজিয়াম সাংবাদিকের কিশোর ছেলেকে ফাঁসানোর ফাঁদ হুন্ডি জালনোট ইয়াবা কারবারী সীমান্তের মোটরসাইকেল চোর সেই রুবেল জেল হাজতে! গাজীপুরে ৬ষ্ঠ দিনেও কালেক্টরেট সহকারীদের কর্মবিরতি কারওয়ান বাজারে মাস্ক বিতরণ করলেন তথ্য প্রতিমন্ত্রী




ইতালি : ২য় দফায় ১৮ মে থেকে লকডাউন শিথিল

প্রতিবেদকের নাম :
  • প্রকাশিত : রবিবার, ১৭ মে, ২০২০

মাঈনুল ইসলাম নাসিম, বর্তমানকন্ঠ ডটকম, ইতালি : রাত পোহালেই ইতালিকে নতুন সাজে নবরূপে দেখবে এদেশের ৬০ মিলিয়ন জনগণ। মহামারির প্রকোপ কমে যাওয়াতে ১৮ মে সোমবার থেকে লকডাউন ২য় দফায় শিথিল করার আগে উইকেন্ডে স্যানিটাইজিং ধোয়ামোছা সহ জীবাণু প্রতিরোধক সুরক্ষা নিশ্চিত করা হচ্ছে সেলুন, পার্লার, বার ও রেস্টুরেন্ট সহ বিভিন্ন ধরনের সকল দোকানপাট এবং ব্যবসা প্রতিষ্ঠানে। স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে দেশের অর্থনীতির চাকা সচল করতেই এতো আয়োজন।

কার্যকর লকডাউনের সুফল হিসেবে অদৃশ্য জীবাণু কোভিড-১৯ শক্তি হারিয়ে যেহেতু শুধুমাত্র দুর্বল হয়েছে এবং অসাবধানতা ও অসতর্কতার খেসারতে যেহেতু আবারও চোখের জলে দেশ ভেসে যাবার ঝুঁকি থেকেই যাচ্ছে, তাই ব্যবসা প্রতিষ্ঠানের মালিকেরা সরকারি নির্দেশের প্রতি যথার্থ সম্মান দেখিয়ে চলেছেন সমগ্র দেশজুড়ে। “যার চলে যায় সেই বুঝে হায় বিচ্ছেদের কি যন্ত্রণা” এই অমোঘ সত্য কাউকে স্মরণ করিয়ে দিতে হচ্ছে না এদেশে।

প্রধানমন্ত্রী প্রফেসর জুসেপ্পে কন্তে’র কোয়ালিশন সরকারের অন্যতম প্রধান শরিক দল ফাইভ স্টার মুভমেন্টের ‘আইকনিক লিডার’ পররাষ্ট্রমন্ত্রী লুইজি দি মাইও ১৮ মে’র জন্য প্রস্তুতিমূলক এই ছবিগুলো রবিবার সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে সবার প্রতি শুভকামনা জানিয়ে লিখেছেন,”ক্ষুদ্র ও কুটির শিল্প থেকে শুরু করে মাঝারি ও বড় শিল্প সেই সাথে মালিক শ্রমিক কর্মী কারো যেহেতু কোন দোষ নেই তাই আমাদের সরকার তাঁদের পাশে আছে”।

ব্যবসায়ীদের জন্য সরকারি ভাবে নতুন নতুন আর্থিক প্রণোদনা প্যাকেজ সহ সম্ভব সব ধরনের সহযোগিতা প্রদান অব্যাহত থাকবে বলে জানান পররাষ্ট্রমন্ত্রী। সরকারের অন্যতম এই শীর্ষ নীতিনির্ধারক আরও বলেন,”ব্যবসায়ী ও কর্মজীবি মানুষরাই আমাদের রাষ্ট্রযন্ত্রের মূল ইঞ্জিন যা চালু রাখতে আমাদের সরকার শুরু থেকেই বদ্ধপরিকর। সোমবার থেকে নবযাত্রা সবার জন্য শুভ হোক। ভেঙে পড়েনি ইতালি, ভেঙে পড়বেও না কোনদিন”।

লেখক : ইতালি প্রবাসী ফ্রিল্যান্স সাংবাদিক।

এই পাতার আরো খবর

প্রধান সম্পাদক:
মফিজুল ইসলাম সাগর












Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD