শনিবার | ৪ঠা জুলাই, ২০২০ ইং |

ঝিনাইদহে ভয়াবহ করোনা মহামারি আতঙ্কের মধ্যেও বসে নেই মাদক মাদক ব্যাবসায়িরা

জাহিদুর রহমান তারিক, বর্তমানকন্ঠ ডটকম, ঝিনাইদহ : ঝিনাইদহে ভয়াবহ করোনা মহামারি আতঙ্কের মধ্যেও বসে নেই মাদক মাদক ব্যাবসায়িরা, এরই ধারাবাহিকতায় ঝিনাইদহের সীমান্ত এলাকা দিয়ে প্রবেশ করা কমপক্ষে পাঁচটি বড় চালান আটক করে বিজিবি ও র‌্যাব। যদিও সীমান্ত এলাকার স্থানীয়রা বলছেন, বিজিবি ও র‌্যাবের হাতে ধরা ছোট বড় মিলে ব্যাপক পরিমান মাদ্রকদ্রব্রের চালান। ঝিনাইদহ সীমান্ত পার হয়ে বাংলাদেশে প্রবেশ করার পর র‌্যাব ও বিজিবি’র হাতে বেশ কয়েকটি মাদকের চালান আটক হয়।

এরমধ্যে ১ এপ্রিল মহেশপুর ব্যাটালিয়ন (৫৮ বিজিবি) এর অধীনস্ত রাজাপুর বিওপির টহল দল দর্শনা উপজেলার হালদারপাড়া আমবাগান থেকে ৭০ বোতল ভারতীয় ফেন্সিডিল এবং শ্যামকুড় বিওপির টহল দল ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার মাইলবাড়ীয়া মাঠ থেকে ২৪ বোতল ভারতীয় ফেন্সিডিল আটক করে। ২৯ মার্চ রোববার সকাল আটটার দিকে ঝিনাইদহ সরকারি ভেটেরীনারি কলেজের সামনে অভিযান পরিচালনা করে ৫১৫ বোতল ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-৬। গ্রেফতারকৃত হলো, সবুর হোসেন (৫০) ও জিন্নাত মোল্যা (২৮)। তাদের দু’জনার বাড়ি ফরিদপুর জেলায়। ঝিনাইদহ ডিবি পুলিশের একটি দল অভিযান চালিয়ে চুয়াডাঙ্গার রেলপাড়ার ওয়াহিদুল ইসলাম মালিকের ছেলে মালিক তানভির ইসলাম (৩৮) ও গুলশানপাড়ার আবদুল জব্বারের ছেলে হৃদয় (২৫) কে ৭৩ বোতল ফেনসিডিল ও ১ কেজি গাজাসহ গ্রেফতার করে।

র‌্যাব-৬, সিপিসি-২ ঝিনাইদহ ক্যাম্পের কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম জানান, মাদক ব্যবসায়ীরা মাদকদ্রব্য বিক্রয়ের উদ্দেশ্যে গাড়ীতে মাদক বহন করে চুয়াডাঙ্গা হতে ঝিনাইদহ হয়ে ঢাকায় নিয়ে যাচ্ছিল। এমন সংবাদ পেয়ে ঝিনাইদহ সরকারি ভেটেরীনারি কলেজ এলাকায় অভিযান চালিয়ে ৫১৫ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়।

এছাড়া ২৮ মার্চ মহেশপুর ব্যাটালিয়ন (৫৮ বিজিবি) এর অধীনস্ত উথলী ও রাজাপুর বিওপির বিওপির টহল দল পৃথক দু’টি অভিযানে ১৪২ বোতল ভারতীয় ফেন্সিডিলসহ আটক করে। এদিকে ২৭ মার্চ মহেশপুর ব্যাটালিয়ন (৫৮ বিজিবি) এর অধীনস্ত উথলী বিওপির টহল দল দর্শনা উপজেলার আকন্দবাড়ীয়া থেকে ২৬ বোতল ও পলিয়ানপুর বিওপির টহল দল ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার পলিয়ানপুর মাঠ থেকে ৫৮ বোতল ভারতীয় ফেন্সিডিল আটক করে। মাদক বিরোধী অভিযান পরিচালনাকারী বিজিবি ও র‌্যাবের দ্বায়িত্বশীল পর্যায়ে জানা গেছে, গেল বছরের ৩ ডিসেম্বর ঝিনাইদহের ৫৮ বিজিবি ২৫ হাজার ৯১৬ বোতল ফেনসিডিল, ২৫০২ বোতল ভারতীয় মদ, সাড়ে ৩ লিটার বাংলা মদ, ৫০ কেজি গাজা ও ইয়াবা ধ্বংস করে। ধ্বংস করা এসব মাদকদ্রব্য ওই বছরের এপ্রিল থেকে অক্টোবর মাস পর্যন্ত সীমান্তসহ বিভিন্ন এলাকা থেকে আটক করা হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, ঝিনাইদহের মহেশপুর উপজেলার প্রায় ৫৭ কিলোমিটার ভারতীয় বর্ডার রয়েছে। এরমধ্যে প্রায় ১১ কিলোমিটর রয়েছে কাটাতারবিহীন। ওই এলাকাজুড়ে রয়েছে কোদলা নদী।

ঝিনাইদহ সীমান্তে মাটিলা, লেবুতলা, মোকদ্দাসপুর, সামান্তা, বাদ্দেরআটি, কচুরপোতা, বাঘাডঙ্গা, খোসালপুর, মাসলিয়া, আন্দুলিয়া, বন্নিশাহাপুর, শ্রীনাথপুর, জলুলী ও যাদবপুর সীমান্ত এলকা দিয়ে মূলত রাতের অন্ধকারে এসব মাদকদ্রব্য বাংলাদেশে প্রবেশ করে।

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *