রবিবার | ২০শে সেপ্টেম্বর, ২০২০ ইং |

ডিজিটাল বাংলাদেশ < বনাম > অনলাইন নিউজ পোর্টাল

মোঃ শফিকুল ইসলাম ভূইয়া, বর্তমানকন্ঠ ডটকম : সমগ্র পৃথিবীতেই অনলাইন নিউজ পোর্টাল ও আইপি টিভির চাহিদার জয়জয়কার অবস্থা এবং এসবের কল্যানে সহজেই সমাজের যত অবিচার অনিয়ম তুলে ধরা হচ্ছে মুহূর্তের মধ্যে। যার কারণে দ্রুত এর জনপ্রিয়তা বৃদ্ধি পেয়েছে সারা পৃথিবীতে।

তারই প্রেক্ষিতে আমাদের দেশেও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ডিজিটাল বাংলাদেশ গড়তে এবং সকল উন্নয়ন কর্মকাণ্ড গ্রাম পর্যায়ে মানুষের মাঝে তুলে ধরতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে, প্রধানমন্ত্রীর সেই প্রচেষ্টাকে সফল করতে এই অনলাইন নিউজ পোর্টাল ও আইপি টিভি সক্রিয়ভাবে ইতিমধ্যে কাজ করে যাচ্ছে। যার ধারাবাহিকতায় প্রধানমন্ত্রীর নির্দেশনায় এই অনলাইন পদ্ধতিতেই দেশের সকল স্কুল কলেজ ও মাদ্রাসার কোমলমতি শিক্ষার্থীরা লেখাপড়ার কার্যক্রম চালিয়ে যাওয়ার পাশাপাশি ইতিমধ্যে অনেক নাগরিক সেবাও অনলাইনে দিয়ে যাচ্ছে। এই অনলাইন সিস্টেম না থাকলে বিশ্বায়নের যুগেও শিক্ষার্থীরা অনেক পিছিয়ে পড়ে পড়ালেখা থেকে মনোযোগ হারিয়ে ফেলতো। বাংলাদেশের সকল কোর্ট কাঁচারী, ব্যাংক বীমা, সরকারি বেসরকারি প্রতিষ্ঠানগুলো এই অনলাইনের মাধ্যমেই তাদের কার্যক্রম অব্যাহত রেখে নাগরিক এবং গ্রাহক সেবা দিয়ে যাচ্ছে। ইদানিং কিছু স্বার্থন্বেষী মহল, স্বাধীনতাবিরোধী শক্তি, ডিজিটাল বাংলাদেশের অগ্রযাত্রা রুখতে সক্রিয় হয়ে উঠেছে।

আমি মনে করি বাংলাদেশকে পৃথিবীর মানচিত্রে বেশী করে পরিচিতির জন্যে এই নিউজ পোর্টাল, আইপি টিভি, ফেসবুক, ইউটিউব, ভাইবার, হোয়াটসঅ্যাপ বর্তমানে মুখ্য ভূমিকা পালন করে যাচ্ছে। এই ডিজিটাল প্রযুক্তির জন্যই বিশ্বের সাথে তাল মিলিয়ে আমরা এগিয়ে যাচ্ছি।

বিঃ দ্রঃ দেশের লাখ লাখ প্রবাসীরা মাতৃভূমির স্বজনদের সাথে এই অনলাইনের মাধ্যমেই অল্প খরচে যোগাযোগ রক্ষা করতে পারছে। যার অবদান আজকের ডিজিটাল বাংলাদেশের রূপকার মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়ও, সুতরাং যারা এই অনলাইন নিউজ পোর্টাল সমুহের কন্ঠ চেপে ধরতে চান, তাদের মনোবাসনা পূর্ণতা পাবে না সুতরাং ভালো করে ভেবে নিবেন।

লেখক – সম্পাদক, জি নিউজ ২৪ ডটকম ও
সাধারণ সম্পাদক গাজীপুর জেলা প্রেসক্লাব।

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *