শনিবার | ৪ঠা জুলাই, ২০২০ ইং |

‘নায়কদের’ নিয়ে গর্বিত পুতিন

আন্তর্জাতিক ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম,রবিবার,০৮ জুলাই ২০১৮: ক্রোয়েশিয়ার বিপক্ষে হেরেছে তো কি হয়েছে! রাশিয়া বিশ্বকাপে খোদ রাশিয়াই যে বড় চমক তা তো দিবালোকের মতোই স্পষ্ট। সৌদি আরবকে ৫-০ গোলে হারিয়ে বিশ্বকাপ মিশন শুরু করা রাশিয়া প্রত্যাশার চেয়েও যে ভালো খেলেছে সেটি রুশ সমর্থকদের শনিবার রাতের উচ্ছ্বাস দেখলেই বুঝা যায়। টাইব্রেকারে ক্রোয়াটদের কাছে হেরে শেষ চারের স্বপ্ন হয়তো ভঙ্গ হয়েছে- কিন্তু রাশানদের উল্লাসে এতটুকুও ভাটা পড়েনি।

তাইতো কোয়ার্টার ফাইনালে হেরেও নিজ দেশের খেলোয়াড়দের নিয়ে গর্বিত রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। রাশিয়ার এই স্কোয়াডকে ‘নায়কের দল’ বলেও মন্তব্য করেছেন পুতিন।

শনিবার সোচির ভিআইপি গ্যালারিতে যাওয়া হয়নি পুতিনের। তবে টেলিভিশনের পর্দায় চেরিশেভদের খেলা দেখেছেন তিনি।

পুতিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ বলেন, ‘তিনি (পুতিন) খেলা দেখেছেন এবং দলকে সমর্থন দিয়ে গেছেন। দারুণ খেলেই আমরা বিদায় নিয়েছি। ওরা এখনো আমাদের নায়ক। জীবন দিয়ে খেলেছে, আমরা তাদের নিয়ে গর্বিত।’

এদিকে ক্রোয়েশিয়ার সঙ্গে হেরেও উৎসব থামেনি রাশিয়ার ফুটবল–ভক্তদের। ম্যাচের পরও তারা সেন্ট্রাল মস্কোতে জড়ো হয়, যেমনটি হয়েছিল স্পেনকে বিদায় করে দেয়ার পর। নিজভূমে বিশ্বকাপ মহাযজ্ঞে দেশের ছেলেদের এমন ‘প্রাণপণ নিবেদন’ বহুদিন স্মরণীয় হয়ে থাকবে কোটি কোটি রুশ সমর্থকের হৃদয়ে।

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *