1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১, ০৫:১১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
বড়াইগ্রামে তীব্র শীতে ভাঙ্গা ঘরে জড়োসড়ো বিধবার জীবন! নবাব স্যার সলিমুল্লাহ : একটি জীবন-একটি ইতিহাস চেরাগের ঘষাতে নয়, যাচাইয়ের ভিত্তিতে নৌকার টিকিট চায় ভোটাররা ‘সলঙ্গা বিদ্রোহ’ রহস্যজনকভাবে চাপা পড়ে আছে ফরিদগঞ্জে ঢাকাস্থ চাঁদপুর সমিতির শীতবস্ত্র বিতরণ চাঁদপুর শিশু কল্যাণ ট্রাস্ট প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে মাক্স ও শীতবস্ত্র বিতরণ ১৩ নং ওয়ার্ডের উন্নয়নে অঙ্গীকারবদ্ধ কাউন্সিলর ইসমাইল সাত হাজার আটকে পড়া প্রবাসী কাতারে ফিরেছেন পরীক্ষা শেষে প্রথম চালানের টিকা প্রয়োগের অনুমতি চাঁদপুর আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি সম্পাদকসহ ১০ পদে আ’লীগ সমর্থিত প্রার্থীর বিজয়




ফরিদগঞ্জের সাবেক এমপি শামছুল হক ভুঁইয়ার বিরুদ্ধে দুদকে মামলা

প্রতিবেদকের নাম :
  • প্রকাশিত : শুক্রবার, ১১ সেপ্টেম্বর, ২০২০

বর্তমানকন্ঠ ডটকম : চাঁদপুর-৪ ফরিদগঞ্জের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি প্রকৌশলী ড. মো. শামছুল হক ভূঁইয়াসহ ৪ জনের বিরুদ্ধে দুটি পৃথক মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের সহকারী পরিচালক মো. মহাতাব উদ্দিন বাদী হয়ে সংস্থাটির কুমিল্লা সমন্বিত জেলা কার্যালয়ে মামলা দুটি দায়ের করেন।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) দুদকের জনসংযোগ কার্যালয় এসব তথ্য গনমাধ্যমকে জানিয়েছে।

এক মামলায় আসামি করা হয়েছে চাঁদপুরের ফরিদগঞ্জ গৃদকালিন্দিয়া হাজেরা হাসমত ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোহাম্মদ মোহেববুল্লাহ খান, সাবেক সংসদ সদস্য ও কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি প্রকৌশলী মো. শামছুল হক ভূঁইয়া এবং প্রভাষক (নন-এমপিও) মো. বেলায়েত হোসেন খানকে।

এ মামলার অভিযোগে বলা হয়, আসামিরা একে অপরের সহযোগিতায় জাল ডকুমেন্ট ব্যবহার করে মোহাম্মদ মোহেববুল্লাহ খানকে গৃদকালিন্দিয়া হাজেরা হাসমত ডিগ্রি কলেজে প্রভাষক হিসেবে স্থায়ী পদে দেখিয়ে ১৯৯৯ সালের ২১ মার্চ থেকে ২০১৯ সালের ৩০ মার্চ পর্যন্ত বেতন-ভাতা বাবদ ১ কোটি ২ লাখ ৭২ হাজার ১৭২ টাকা উত্তোলনপূর্বক আত্মসাৎ করেন।

অপর মামলায় প্রকৌশলী মো. শামছুল হক ভূঁইয়া, মো. বেলায়েত হোসেন খান ও গৃদকালিন্দিয়া হাজেরা হাসমত ডিগ্রি কলেজের প্রভাষক (দর্শন) কানিজ ফাতেমাকে আসামি করা হয়েছে।

এ মামলার অভিযোগে বলা হয়, আসামিরা একে অপরের সহযোগিতায় কানিজ ফাতেমার প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা (স্নাতকোত্তর ডিগ্রি) না থাকা সত্ত্বেও গৃদকালিন্দিয়া হাজেরা হাসমত ডিগ্রি কলেজে প্রভাষক পদে নিয়োগের মাধ্যমে ২০১৯ সালের ৩০ জুন পর্যন্ত বেতন-ভাতা বাবদ ৩১ লাখ ৭২ হাজার ৯০৫ টাকা উত্তোলনপূর্বক আত্মসাৎ করেছেন।

এই পাতার আরো খবর

প্রধান সম্পাদক:
মফিজুল ইসলাম সাগর












Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD