1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০৪:৩৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
যে কোন দুর্যোগে সেনাবাহিনী কাজ করতে প্রস্তুত রয়েছে : সেনাবাহিনী প্রধান রিয়াদে বৃহত্তর ফরিদপুর আওয়ামী লীগের উদ্যোগে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন মাদ্রাসায় বঙ্গবন্ধুর ম্যূরাল স্থাপন করার দাবি বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ এসোসিয়েশনের (বিপিএমসিএ) নতুন কমিটি গঠন সৌদি আরবে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত রোমে প্রবাসী বাংলাদেশিদের “রেমিট্যান্স পুরস্কার” প্রদান টোকিওতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন স্কুলছাত্রীকে নৃশংস হত্যা ন্যায় বিচার না থাকার বহিঃপ্রকাশ স্কুল বন্ধ থাকায় শ্রম বিক্রিতে ঝুঁকছেন শিশু-শিক্ষার্থীরা হারিয়ে যাচ্ছে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী পালকি!




বড়লেখায় দুই পৃথক মামলায় দণ্ডিত আসামী গ্রেফতার-২

রক্তিম কবির, মৌলভীবাজার।
  • প্রকাশিত : শুক্রবার, ১ জানুয়ারি, ২০২১

মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলার আদম পাচার ও প্রতারণার দুই পৃথক মামলায় দণ্ডিত আসামীকে গ্রেফতার করা হয়েছে। গত ৩০ ডিসেম্বর রোজ বুধবার বিকেলে উপজেলার সুজানগর ইউনিয়ন এলাকা থেকে কেন্দ্রীয় জাপা (এরশাদ) নেতা আহমেদ রিয়াজকে গ্রেফতার করেছে পুলিশ। অভিযোগ সূত্রে জানাযায় আহমদ রিয়াজের বাড়ী বড়লেখার সুজানগর। তার বিরূদ্ধে সিলেট মেট্রোপলিটন চীফ জুডিসিয়াল কোর্টে ফেঞ্চুগঞ্জের মোজাম্মেল হোসেন মামলা-জি আর ৯১০/২০১৬ ইং মামলা দায়ের করেন। আহমদ রিয়াজ কাতার নেবার কথা বলে ফেঞ্চুগঞ্জের জনৈক মোজাম্মেল হোসেনের কাছ থেকে বড়লেখা অঞ্চলের অধিবাসী কাতার প্রবাসী প্রতারক আহমেদ রিয়াজ চার লক্ষ টাকা হাতিয়ে নেয়। পরে মোজাম্মেল হোসেনকে একটি ভুয়া ভিসা প্রদান করে। বিষয়টি ভুয়া প্রমাণিত হলে সে নতুন ভিসা দেওয়ার জন্য কালক্ষেপণ করে । এক পর্যায়ে সে পলাতক হয়ে যায় ও ভিসা দেওয়ার কথা অস্বীকার করে । পরে মোজাম্মেল হোসেন আদালতের দারস্থ হলে মামলাটি দীর্ঘদিন চলার পর ২০২০ সালের ১৮ মার্চ মেট্রোপলিটন চিফ জুডিশিয়াল আদালত প্রতারক আহমেদ রিয়াজকে ২ বছরের জেল ও দশ হাজার টাকা জরিমানা প্রদান করেন।

এদিকে উপজেলার গত ২০ নভেম্বর দিবাগত রাতে হাফিজ মোঃ আব্দুল মালিককে বড়লেখা থানাপুলিশ শাহবাজপুর এলাকায় অভিযান চালিয়ে গ্রেফতার করে। অভিযোগ সূত্রে জানাযায় হাফিজ মোঃ আব্দুল মালিক বড়লেখার উত্তর শাহবাজপুর এলাকার বাসিন্দা। তিনি দীর্ঘদিন প্রবাসে পলাতক ছিলেন। তার বিরূদ্ধে মৌলভীবাজার চীফ জুডিসিয়্যাল আদালতে একই এলাকার জনৈক বাবুল মিয়া মামলা নং জি.আর ১৯০/২০১৮ ইং দায়ের করেন। উত্তর শাহবাজপুর এলাকার জনৈক আপন তিন ভাইকে দুবাই নিয়ে যাওয়া কথা বলে কালক্ষেপন ও পরে দুবাই নিয়ে যতাযত দোকানের ভিসা না দিয়ে নির্যাতন, ভয়ভীতি এবং তিন জনের কাছ থেকে ১২ লক্ষ টাকা নেওয়া হয়। দুবাইতে বাদীসহ তারা তিন ভাই ইচ্ছার বিরুদ্ধে কাজে দিলে মরুভুমির কাজ-কর্ম ফেলে প্রাণ ভয়ে নিজ দেশে চলে আসে। তারপর হাফিজ মোঃ আব্দুল মালিকের স্ত্রীর কাছে তাদের ক্ষতিপূরণ দেয়ার জন্য দাবী জানালে উল্টো তারই পুত্র আব্দুর রহমান সন্ত্রাসী বাহিনী নিয়ে তাদের হুমকি-দামকি দেয়। পরে বাবুল মিয়া থানায় মামলা নং-১৭।তাং ২০/০৭/২০১৮ সালে একটি লিখিত অভিযোগ দায়ের করলে আদালতের মাধ্যমে মামলাটি দীর্ঘ শুনানির পর ২০২০ সালের ১৮ নভেম্বর মৌলভীবাজার চীফ জুডিশিয়াল আদালত রায় প্রদান করেন। মামলার সর্বদিক বিবেচনা করে সন্দেহাতীত ভাবে বিবাদীর অপরাদ প্রমাণিত হওয়ায় আদালত হাফিজ মোঃ আব্দুল মালিকের বিরুদ্ধে চার বছরের সশ্রম কারাদণ্ড ও দুই লক্ষ টাকা জরিমানা এবং তারই পুত্র আব্দুর রহমানকে দুই বছরের সশ্রম কারাদন্ড ও বিশ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

অন্যদিকে আব্দুর রহমানের বিরুদ্ধে শাহবাজপুর বাজারে ব্যাবসায়ীদের উদ্যোগে প্রতিবাদ ও মানববন্ধন সভায় দুই পক্ষের মুখোমুখি সংঘর্ষের ঘটনায় হত্যা মামলা রয়েছে।
বড়লেখা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. জাহাঙ্গীর হোসেন সরদার জানান উভয় আসামীর ক্ষেত্রে আদালতের সাজা পরোয়ানা জারি ছিল। এর পরিপ্রেক্ষিতে পুলিশ গ্রেফতার করেছে।

এই পাতার আরো খবর

প্রধান সম্পাদক:
মফিজুল ইসলাম সাগর












Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD