সোমবার | ১৯শে অক্টোবর, ২০২০ ইং |

মা-বোন আমাদের, অবশ্যই তাদের আমরা নিরাপদে রাখবো: পুলিশ সুপার চাঁদপুর

এ কে আজাদ, ব্যুরো প্রধান, বর্তমানকন্ঠ ডটকম : চাঁদপুরের পুলিশ সুপার (এসপি) মো. মাহবুবুর রহমান পিপিএম (বার) বলেছেন, সারা বাংলাদেশে একটি ¯েøাগানকে আমরা সবার মাঝে ছড়িয়ে দিতে চাচ্ছি। সে ¯েøাগানের রূপকার হচ্ছে আমাদের বর্তমান আইজিপি। স্যারের নেতৃত্বে আমরা সারাদেশে ৬৯১২বিট পরিচালনা করছি। এর মধ্যে চাঁদপুর জেলায় রয়েছে ১১৪টি বিট। এই ১১৪টি বিট একযোগে আজকে সকাল ১০টা থেকে নারী নির্যাতন ও নারী ধর্ষণের বিষয়ে আমাদের যে বক্তব্য তা প্রকাশ করতে শুরু করেছি।

শনিবার (১৭ অক্টোবর) সকাল ১০টায় বিট ১৫ (পৌর ওয়ার্ড নং-১,২ ও ৩) ও চাঁদপুর সদর মডেল থানার আয়োজনে নারী ধর্ষন ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমাদের সমাজে যারা নারী মা-বোন রয়েছেন। তাদের সম্মানের বিষয়টি যখন নানাভাবে সামনে আসছে, তখনই বাংলাদেশ পুলিশের যিনি কর্ণধার তিনি চিন্তা করলেন থানা থেকে যেহেতু বিট সংখ্যা বেশী, সংতরাং এর মাধ্যমে আমরা আপনাদের মাঝে একটি ম্যাসেজ পৌঁছে দিতে চাই, “আপনারা একা নন, আমরা আপনাদের সাথে আছি”। বাংলাদেশ পুলিশের প্রতিটি সদস্য আপনাদের সঙ্গে রয়েছে। এটাই হচ্ছে আপনাদের জন্য আমাদের আজকের ম্যাসেজ।

এসপি বলেন, মানুষের মধ্যে দু’টি জিনিস কাজ করে। একটি মানবিক ও আরেকটি হচ্ছে পষুত্ব। যখন পষুত্ব জেগে উঠে তখনই সমাজের অনাচার দেখা দেয়। ঠিক তখনই দায়িত্ব পুলিশ, সাংবাদিক, জনপ্রতিনিধিসহ সকল ভাই-বোন মিলে আমরা এই পষুত্বকে দাবিয়ে দিব। তখনই আমাদের মাঝে মানুষত্ব জেগে উঠবে এবং আমাদের মা-বোন ও আমরা নিরাপদে থাকবো।

তিনি বলেন, পুলিশ আপনাদের দৌড়গোড়ায় সেবা পৌঁছে দিতে চায়। আপনাদের সকলকে সচেতন থাকতে হবে একটি বিষয়ে। সেটি হচ্ছে সোশ্যাল মিডিয়া সম্পর্কে। এই বিষয়ে আমরা নিজে, সান্তানদের প্রতি অব্যশই নজর রাখবো, যাতে করে সতর্ক থাকে।

উপস্থিত নারীদের উদ্দেশ্যে এসপি বলেন, আপনারা অনেক ধৈর্য্যসহকারে কথাগুলো শুনেছেন। আমরা কখনো একা একা কোন কাজ করে এগিয়ে যেতে পারবো না। তাই বিদ্রোহী কবির ভাষা বলতে চাই “কোন কালে একা হয়নিকো জয়ী পুরুষের তরবারি; শক্তি দিয়াছে, প্রেরণা দিয়াছে, বিজয় ল²ী-নারী”। আমরা বিজয় ল²ী নারীকে এ পুরাণ বাজার হরিসভা মন্দির এলাকা থেকেই এই অভিযানকে সবার দৌড়গোড়ায় পৌঁছে দিব ইনশাআল্লাহ। আমরা চাই বাংলাদেশের আনাচে-কানাচে যে ৬৯১২টি বিট রয়েছে। তার প্রতিটি বিট থেকে একটি কথাই উচ্চরিত হবে “মা-বোন আমাদের, আমরা অবশ্যই তাদেরকে নিরাপদে রাখবো। তাদেরকে হেফাজত করবো, তাদেরকেই সঙ্গে নিয়ে।”

চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (এসপি হেডকোয়ার্টার) মো. আসাদুজ্জামান এর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন জেলা কমিউিউনিটি পুলিশিং কমিটির সহ-সভাপতি তমাল কুমার ঘোষ, চেম্বার অব কমার্সের পরিচালক গোপার চন্দ্র সাহা, নবনির্বাচিত ২নং ওয়ার্ড কাউন্সিলর মালেক শেখ, সংরক্ষিত মহিলা কাউন্সিলর ফেরদৌসি আক্তার, পুরাণ বাজার বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক কার্তিক সরকার, ১নং ওয়ার্ড মহিলা আওয়ামী লীগ সভাপতি ময়না বেগম, ২নং ওয়ার্ড মহিলা আওয়ামী লীগ সভাপতি রৌশনারা বেগম, বিশিষ্ট সমাজ সেবক তৈয়মুর হাসান টিপু, শাহজাহান মাতাব্বর, শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন বৈশাখী চক্রবর্তী।

উপস্থিত ছিলেন চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাসিম উদ্দিন, (ওসি তদন্ত) হারুনুর রশিদ, পুরাণ বাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ মাসুদু রহমানসহ স্থানীয় গনামন্য ব্যাক্তিবর্গ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তিলাওয়াত করেন হাফেজ মাওলানা মো. জামাল ও গীতা পাঠ করেন অর্পিতা নন্দী।

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *