1. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  2. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৩:২০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
সফটওয়্যার কোয়ালিটি এস্যূরেন্স এন্ড টেষ্টিং বিষয়ে আন্তর্জাতিক সিম্পোজিয়াম সাংবাদিকের কিশোর ছেলেকে ফাঁসানোর ফাঁদ হুন্ডি জালনোট ইয়াবা কারবারী সীমান্তের মোটরসাইকেল চোর সেই রুবেল জেল হাজতে! গাজীপুরে ৬ষ্ঠ দিনেও কালেক্টরেট সহকারীদের কর্মবিরতি কারওয়ান বাজারে মাস্ক বিতরণ করলেন তথ্য প্রতিমন্ত্রী মুসলমানদের ভারত আগমন : ধর্মীয় ও সাংস্কৃতিক প্রভাব ডা. মামুনের মুক্তির দাবিতে চাঁদপুরে চিকিৎসকদের মানব বন্ধন বড়াইগ্রামের গৃহবধূকে দলবদ্ধভাবে ধর্ষণ মামলায় ৭জন কারাগারে অকার্যকর হয়ে পড়েছে সমগ্র সরকার ব্যবস্থা : কমরেড সাইফুল হক চট্টগ্রামে “কনজ্যুমারস রাইটস মিডিয়া এলায়েন্স” গঠিত বিমানের বহরে অত্যাধুনিক উড়োজাহাজ, ‘ধ্রুবতারা’ নাম দিলেন প্রধানমন্ত্রী




রিয়াদ দূতাবাসে বঙ্গবন্ধু মঞ্চ ও বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন

প্রতিবেদকের নাম :
  • প্রকাশিত : শনিবার, ১ আগস্ট, ২০২০

বর্তমানকন্ঠ ডটকম : সৌদি আরবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ দূতাবাসে বঙ্গবন্ধু মঞ্চ, বঙ্গবন্ধু কর্ণার, বঙ্গবন্ধুর জীবনীর উপর ‘ছবি কথা বলে’ স্মারক বোর্ড উদ্বোধন করেছেন বিদায়ী রাষ্ট্রদূত গোলাম মসীহ। রঙিন ফিতা কেটে রাষ্ট্রদূত গোলাম মসীহ বঙ্গবন্ধু মঞ্চ উদ্বোধন করেন। এসময় দূতাবাসের সকল কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

রাষ্ট্রদূত বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙ্গালি জাতিসত্তার ইতিহাসে একমাত্র মহানায়ক এবং হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি। তিনি বলেন, বঙ্গবন্ধুর সারা জীবনের নির্ভিক সংগ্রামের ফল স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়। পৃথিবীর মানচিত্রে স্বাধীন বাংলাদেশ নামক ভূখণ্ডের লাল-সবুজের পতাকার নির্মাতা তিনি।

প্রবাসে নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর জীবন ও আদর্শের সাথে পরিচয় করে দেয়ার লক্ষ্যে দূতাবাসে স্থাপিত বঙ্গবন্ধু কর্নার সাহায্য করবে বলে রাষ্ট্রদূত উল্লেখ করেন। এছাড়া যে সকল প্রবাসীরা দূতাবাসে সেবা গ্রহণ করতে আসে তারাও এ কর্নার থেকে জাতির পিতা সম্পর্কে বিভিন্ন তথ্য জানতে পারবে।

রাষ্ট্রদূত গোলাম মসীহ আরো বলেন, জাতির পিতার জন্মশতবর্ষে তাঁর আদর্শ ধারণ করে আমাদের কাজ করে যেতে হবে। স্বাধীন বাংলাদেশকে দুর্নীতিমুক্ত এবং অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করার জন্য বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তোলার আদর্শকে বাস্তবায়িত করতে আমাদের সবাইকে দেশের জন্য কাজ করতে হবে।

রাষ্ট্রদূত বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নত বাংলাদেশ বিনির্মাণে সকল প্রবাসীদের এগিয়ে এসে সোনার বাংলা গড়ার কাজে নিয়োজিত হতে হবে। তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রবাসীদের জন্য প্রধানমন্ত্রী প্রদত্ত বিভিন্ন কর্মসূচি বাস্তবায়নে আমরা কাজ করছি। সৌদি আরবে মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচী হাতে নেয়া হয়েছে।

এসময় রাষ্ট্রদূত করোনা ভাইরাস ও এর উপসর্গ নিয়ে সৌদি আরবে অন্তত ৮ জন বাংলাদেশি ডাক্তার এবং প্রায় ৭২৩ জন প্রবাসীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন ও তাঁদের রুহের মাগফেরাত কামনা করেন। রাষ্ট্রদূত গোলাম মসীহ বলেন, এই অনাকাঙ্ক্ষিত দুর্যোগে রিয়াদ দূতাবাস এবং জেদ্দা কনস্যুলেট থেকে প্রবাসীদের আমরা যথাসাধ্য সাহায্য-সহযোগিতা করেছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রদত্ত সহযোগিতা দূতাবাসের কর্মকর্তারা গুরুত্বের সঙ্গে অসহায় প্রবাসীদের কাছে পৌঁছে দিয়েছে।

বঙ্গবন্ধু মঞ্চ ও বঙ্গবন্ধু কর্নার নির্মাণে দূতাবাসের কাজে সহায়তা করেন সাংবাদিক ওয়াহিদুল ইসলাম ও রিয়াদ প্রবাসী ব্যবসায়ী রফিক হায়দার।
বঙ্গবন্ধু মঞ্চ উদ্বোধনী অনুষ্ঠানে জাতির পিতার আত্মার মাগফেরাত ও দেশের শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে বিশেষ দোয়া করা হয়।

এই পাতার আরো খবর

প্রধান সম্পাদক:
মফিজুল ইসলাম সাগর












Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD