সোমবার | ৩রা আগস্ট, ২০২০ ইং |

লুই অবিনাডার ডোমিনিকান প্রজাতন্ত্রের নতুন রাষ্ট্রপতির নাম ঘোষণা করেছেন

মোঃ নাসির, বর্তমানকন্ঠ ডট কম, নিউ জার্সি, আমেরিকা : তার সমর্থকদের সামনে, ৫২ বছর বয়সী লুইস অবিনাডার ডোমিনিকান প্রজাতন্ত্রের রবিবার অনুষ্ঠিত রাষ্ট্রপতি নির্বাচনে তার বিজয় উদযাপন করেছিলেন।

মডার্ন রেভোলিউশনারি পার্টির অবিনাডার তার প্রধান প্রতিপক্ষ ডোমিনিক লিবারেশন পার্টির গনজালো কাস্তিলোর পক্ষে ৩৬.০৭% এর তুলনায় ৫২.৫১% ভোট সংগ্রহ করেছেন, সোমবার গণনা করেছেন প্রায় ৮৩% ভোট।

মুখোশ পরা এবং একে অপরের থেকে দুই মিটার (৬.৫ ফুট) দূরে দাঁড়িয়ে, ডোমিনিকান প্রজাতন্ত্রের ভোটাররা রবিবার দেশে কোভিড -১৯ মামলার উত্থানের মধ্যে দিয়ে তাদের পরবর্তী রাষ্ট্রপতির পক্ষে ভোট দিতে যান।

ক্ষমতাসীন ডোমিনিকান লিবারেশন পার্টি কোনও জনাকীর্ণ ইভেন্ট এবং কাফেলা না করে একটি অ্যাটিক্যাল প্রচারের পরে ১৬ বছর পরে ক্ষমতা হারিয়েছিল। প্রকৃতপক্ষে, গত মাসে করোনভাইরাসটির জন্য ইতিবাচক পরীক্ষা করার পরে অবিনাডারকে প্রচারণার উপস্থিতি স্থগিত করতে হয়েছিল।

করোনাভাইরাস মহামারীটি ছড়িয়ে পড়ার পরে প্রথমবারের মতো একটি লাতিন আমেরিকার দেশ রাষ্ট্রপতি নির্বাচনের জন্য নির্বাচন করতে গিয়েছিল, যেখানে সরকারের কোনও পূর্ব অভিজ্ঞতা নেই এমন একটি পর্যটন শিল্প নেতার পক্ষে স্কেল টিপছিল।

রবিবার কেন্দ্রীয় নির্বাচনী বোর্ড কর্তৃক রাষ্ট্রপতি ঘোষিত হওয়ার আগে অবিনাডার তার প্রচারণা সদর দফতরে জনতার সামনে বলেছিলেন, “আমাদের বিজয় আনুষ্ঠানিকভাবে অপরিবর্তনীয় বলে ইঙ্গিত দেওয়া হয়েছে।”

রাষ্ট্রপতি ড্যানিলো মদিনা টানা দুইবার দায়িত্ব পালন করে পুনরায় নির্বাচনের পক্ষে দাঁড়াতে অযোগ্য ছিলেন।

মহামারীজনিত কারণে ১৭ ই মে থেকে নির্বাচন স্থগিত করা হয়েছিল, একদিনে একদিনের রেকর্ডে নতুন মামলার সংখ্যা এক হাজারেরও বেশি বেড়ে যাওয়ার একদিন পরেই অনুষ্ঠিত হয়েছিল, এই রোগে আক্রান্ত হয়ে ৩৭,৪২৫ জন নিশ্চিত হয়েছে এবং ৭৯৪ জন মারা গেছেন।

ভোটাররা ৩২ টি সিনেটর এবং কংগ্রেসের নিম্নকক্ষের ১৯০ জন সদস্যের পক্ষেও ব্যালট দিয়েছেন।

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *