শনিবার | ৪ঠা জুলাই, ২০২০ ইং |

শিক্ষামন্ত্রীর নামে ভুয়া ফেইসবুক আইডি নিয়ে থানায় জিডি

এ কে আজাদ, ব্যুরো প্রধান, বর্তমানকন্ঠ ডটকম, চাঁদপুর : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির নামে খোলা বেশ কিছু ফেইসবুক পাতা ভুয়া বলে চাঁদপুর মডেল থানায় জিডি করা হয়েছে।

শিক্ষামন্ত্রীর নামে খোলা প্রায় ১১টি ফেইজবুক আইডি, ফেইজবুক ফেইজ এবং ফেইজবুক গ্রুফ ভুয়া বলে চাঁদপুর মডেল থানায় জিডি করেন চাঁদপুর পুরান বাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার। ২১জুন রবিবার এই জিডি করেন তিনি, যার জিডি নং- ৯৬৬ তাং-২১-০৬-২০২০ইং।

জিডির বিষয়ে রয়েছে, মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এর নামে ভুয়া ফেইজবুক আইডি, ফেইজবুক ফেইজ এবং ফেইজবুক গ্রুফএর বিরুদ্ধে ব্যাবস্থা নেয়া প্রসঙ্গে।

অধ্যক্ষ রতন কুমার মজুমদার তার জিডিতে উল্যেখ্য করেনে, আপনার অবগতির জন্য জানানো জাচ্ছে যে, মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এর নামে অজ্ঞাত ব্যাক্তিরা ফেইজবুক আইডি, ফেইজবুক ফেইজ এবং ফেইজবুক গ্রুফ করে মিথ্যা প্রচারণা এবং নানারকম বিভ্রান্তিকর পোষ্ট দিয়ে যাচ্ছে। এই সমস্ত ফেইজবুক আইডি, ফেইজবুক ফেইজ এবং ফেইজবুক গ্রুফ এর বিষয়ে প্রয়োজনীয় আইনগত ব্যাবস্থা নেয়ার জন্য আপনানে অনুরোধ করা যাচ্ছে।

জিডির সাথে ১১টি ফেইজবুক আইডি, ফেইজবুক ফেইজ এবং ফেইজবুক গ্রুফ এর লিং এবং স্ক্রীনশট সংযুক্ত করে দেয়া হয়েছে।

এ বিষয়ে অধ্যক্ষ রতন কুমার মজুমদার জানান, এরপূর্বেও মাননীয় শিক্ষামন্ত্রীর নামে খোলা কয়েকটি ভুয়া ফেইসবুক আইডি আইনি প্রক্রিয়ায় বন্ধ করা হয়েছে। ইদানিং লক্ষকরা যায় আবারো অসাধু কিছু ব্যাক্তি মন্ত্রী মহদয়ের নামে কিছু ভুয়া ফেইজবুক আইডি, ফেইজবুক ফেইজ এবং ফেইজবুক গ্রুফ খুলে মিথ্যা প্রচারণা এবং নানারকম বিভ্রান্তিকর পোষ্ট দিয়ে যাচ্ছে যা সচেতন মহলের দৃষ্টিতে এসেছে। এই ভুয়া ফেইজগুলো বন্ধের জন্য একজন সচেতন নাগরিক হিসেবে আমি নিজেই থানায় একটি জিডি করেছি।

তিনি আরো বলেন, থানা কতৃপক্ষ আমাকে আস্বস্থ্য করেছেন এই ভুয়া আইডি গুলো বন্ধ করতে বাংলাদেশে টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি)র’ কাছে দ্রুতই ব্যাবস্থা নেয়ার জন্য পাঠিয়ে দিবেন।

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *