সোমবার | ৩রা আগস্ট, ২০২০ ইং |

শুধু স্বপ্ন দেখান না সেটি বাস্তবায়নও করেন ডা. দীপু মনি

এ কে আজাদ, ব্যুরো প্রধান, বর্তমানকন্ঠ ডটকম, চাঁদপুর : ক্ষতিগ্রস্থ ও ছিন্নমূল মানুষের দীর্ঘ বছরের দাবী চাঁদপুর ও হাইমচরবাসীকে মেঘনার ভাঙনের হাত থেকে রক্ষা, যোগাযোগ ব্যবস্থা উন্নতিকরণ, মেডিকেল কলেজ স্থাপন, চাঁদপুর বিজ্ঞাপন ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অনুমোদন, সংসদে উত্থাপনসহ বড় বড় উন্নয়ন প্রকল্পের স্বপ্ন দেখিয়ে বাস্তবায়ন করেছেন এবং বাস্তবায়ন করতে যাচ্ছেন চাঁদপুর-৩ আসনের সাংসদ শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি। এছাড়াও চাঁদপুর ও হাইমচরে তাঁর নির্বাচনী এলাকায় বিভিন্ন ক্ষেত্রে বহু উন্নয়ন কাজ সম্পন্ন হয়েছে।

করোনাকালে তিনি তার নির্বাচনী এলাকার প্রায় ২০হাজার কর্মহীন মানুষের মাঝে খাদ্য সহায়তা, দলীয় নেতাকর্মীদের মাঝে উপহার সামগ্রী প্রদানসহ নানা ধরনের সহযোগিতা করেছেন। এজন্যই তিনি চাঁদপুরের মানুষের মনের মাঝে অনেক আগেই জায়গা করে নিয়েছেন। এই সকল কাজের জন্য সব সময় পরামর্শ এবং সহযোগীতা করে আসছেন তারই বড় ভাই চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. জেআর ওয়াদুদ টিপু।

সর্বশেষ চাঁদপুরবাসীর চাহিদা বর্তমান করোনা পরিস্থিতিতে চাঁদপুরে একটি করোনা ভাইরাস (কোভিড-১৯) নমুনা পরীক্ষার জন্য একটি টেস্টিং ল্যাব স্থাপন। চাঁদপুরের কয়েকজন বলেছিলেন করে দিবেন। পরবর্তীতে একেই জায়গায় আটকে রইলো ল্যাব স্থাপনের কাজটি।

অবশেষে চাঁদপুরবাসীর চাহীদা পূরণে দুই ভাই,বোন উদ্যোগ নিয়ে বাস্তবায়ন করতে যাচ্ছেন চাঁদপুরে করোনা টেস্ট ল্যাব। শিক্ষামন্ত্রীঁ ডা. দীপু মনি ও ডা. জেআর ওয়াদুদ টিপুর গর্বিত পিতা বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর ভাষাবীর এম এ ওয়াদুদ মেমোরিয়াল ফাউন্ডেশনের সার্বিক সহযোগিতায় চাঁদপুর মেডিকেল কলেজ করোনা টেস্টিং ল্যাব স্থাপন হতে চলেছে।

অপরদিকে ডা. দীপু মনি ও তার বড় ভাই ডা. জেআর ওয়াদুদ টিপুর সম্পূন্ন নিজস্ব অর্থায়নে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের একটি বিশেষ অংশে হাই ফ্লো অক্সিজেন প্লান্টের আওতায় খুব শীঘ্রই চলে আসছে। এ অক্সিজেন প্লান্টটি স্থাপন হয়ে গেলে এখানে আর অক্সিজেন সঙ্কটে কোনো রোগী মারা যাবে না। এমনই আশ্বাসের কথা খুব জোরালোভাবে আগেই ঘোষনা দিয়েছেন চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি। বিশ্বব্যাপী মহামারী করোনা ভাইরাসে প্রতিদিন হাজার হাজার মানুষের মৃত্যু হচ্ছে। বাংলাদেশেও মৃত্যুর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। চাঁদপুরেও ইতোমেধ্য করোনায় আক্রান্ত হয়ে ৪৯ জনের মৃত্যু হয়েছে। এই পর্যন্ত জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন ৬৫২জন। জেলায় উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে শতাধিক ব্যাক্তির। ঠিক এই মুহুর্তে জেলাবাসীর জন্য করোনা পরীক্ষার টেস্টিং ল্যাব স্থাপন খুবই জরুরি হয়ে পড়ে। সময়ের এই দাবীটি পুরণে মহতী উদ্যোগটি গ্রহন করেছেন চাঁদপুরবাসীর প্রিয় মানুষ শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি।

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *