শনিবার | ৪ঠা জুলাই, ২০২০ ইং |

সাংবাদিকতা ও প্রগতিশীল আন্দোলনের পরতে পরতে কামাল লোহানী অবিস্মরণীয় ভূমিকা রেখে গেছেন —- মোস্তাফা জব্বার

বর্তমানকন্ঠ ডটকম : বরেণ্য ভাষা সৈনিক, সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব আবু নঈম মোহাম্মদ মোস্তফা কামাল খান লোহানী‘র মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

মন্ত্রী আজ শনিবার এক শোকবার্তায় বলেন, বাংলা ভাষা আন্দোলন থেকে সাংবাদিকতা, শিল্প- সংস্কৃতি ও প্রগতিশীল আন্দোলনের পরতে পরতে কামাল লোহানী বীরত্বপূর্ণ অবিস্মরণীয় ভূমিকা রেখে গেছেন। মহান ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধে তাঁর অবদান চির অম্লান হয়ে থাকবে।

মোস্তাফা জব্বার সাংবাদিক পেশায় তাঁর এক সময়ের সহকর্মী, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি কামাল লোহানীর অবদান তুলে ধরে বলেন, “দৈনিক মিল্লাত পত্রিকা দিয়ে সাংবাদিকতার হাতেখড়ি কামাল লোহানীর। এর পর আজাদ, সংবাদ, পূর্বদেশ, দৈনিক বার্তায় গুরুত্বপূর্ণ পদে কাজ করেছেন। স্বাধীন বাংলাদেশে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি লোহানী ভাইয়ের নেতৃত্বে সাংগঠনিক সম্পাদক হিসেবে কাজ করতে পেরে আমি গর্বিত। অসাম্প্রদায়িত সাংস্কৃতিক কর্মী এই মানুষটির প্রতি পরম শ্রদ্ধা”।

দেশের প্রথম অনলাইন ডিজিটাল বাংলা সংবাদ সংস্থা আবাস চেয়ারম্যান মোস্তাফা জব্বার বলেন , “আমার দীর্ঘ সাংবাদিকতা জীবনেও কামাল লোহানীর অবদান আমি কখনো ভুলতে পারব না। তিনি ছিলেন যথার্থই একজন শিক্ষক – পথপ্রদর্শক। কামাল লোহানী তাঁর কাজের মধ্য দিয়ে অমর হয়ে থাকবেন যুগ-যুগ মহাকাল। তাঁর মৃত্যুতে দেশ একজন মহান ব্যক্তিত্বকে হারালো আর আমি হারালাম এক অকৃত্রিম অভিভাবককে”।

মন্ত্রী মরহুমের বিদেহীর আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *