1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০৭:০৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
যে কোন দুর্যোগে সেনাবাহিনী কাজ করতে প্রস্তুত রয়েছে : সেনাবাহিনী প্রধান রিয়াদে বৃহত্তর ফরিদপুর আওয়ামী লীগের উদ্যোগে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন মাদ্রাসায় বঙ্গবন্ধুর ম্যূরাল স্থাপন করার দাবি বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ এসোসিয়েশনের (বিপিএমসিএ) নতুন কমিটি গঠন সৌদি আরবে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত রোমে প্রবাসী বাংলাদেশিদের “রেমিট্যান্স পুরস্কার” প্রদান টোকিওতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন স্কুলছাত্রীকে নৃশংস হত্যা ন্যায় বিচার না থাকার বহিঃপ্রকাশ স্কুল বন্ধ থাকায় শ্রম বিক্রিতে ঝুঁকছেন শিশু-শিক্ষার্থীরা হারিয়ে যাচ্ছে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী পালকি!




সিটি নির্বাচনে বাধা আসলে ভেঙে ফেলুন: নেতাকর্মীদের উদ্দেশে দুদু

প্রতিবেদকের নাম :
  • প্রকাশিত : মঙ্গলবার, ২৪ জুলাই, ২০১৮

নিজস্ব প্রতিবেদক,বর্তমানকণ্ঠ ডটকম,মঙ্গলবার,২৪ জুলাই ২০১৮: আসন্ন বরিশাল, সিলেট এবং রাজশাহী সিটি নির্বাচনে ভোটাধিকার প্রয়োগে ফ্যাসিবাদী সরকারের বাধা আসলে সেই বাধা ভেঙে ফেলার জন্য জনগণ এবং ২০ দলীয় জোটের নেতাকর্মীর প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

তিনি বলেছেন, ‘খুলনা এবং গাজীপুর সিটি নির্বাচনে সরকার যে পরিস্থিতি সৃষ্টি করেছিল সেখানে জনগণের ভোট দেয়ার কোনো সুযোগ ছিল না। এটি থেকে বেরিয়ে আসতে হলে জনগণ এবং ২০ দলীয় জোটের নেতাকর্মীদেরকে ঐক্যবদ্ধ হতে হবে। ভোটাধিকার প্রয়োগের মধ্য দিয়েই অধিকার প্রতিষ্ঠা করতে হবে। সেই ভোটাধিকার প্রয়োগে যেকোনো ধরনের বাধা আসলে সেই বাধা ভেঙে ফেলতে হবে।’

মঙ্গলবার (২৪ জুলাই) সকালে বরিশাল সিটি নির্বাচনে বিএনপি ও ২০ দলীয় জোটের মেয়র প্রার্থী অ্যাডভোকেট মুজিবুর রহমান সারোয়ারের পক্ষে নগরের বিভিন্ন এলাকায় গণসংযোগকালে এক পথসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

শামসুজ্জামান দুদু বলেন, ‘বাংলাদেশের নির্বাচনী ব্যবস্থা উন্নয়নের জন্যই বিএনপি সিটি নির্বাচনগুলোতে অংশগ্রহণ করছে। বিএনপির নির্বাচনে অংশগ্রহণ করার মূল লক্ষ্য গণতন্ত্র পুন:প্রতিষ্ঠা করে জনগণের ভোটাধিকার ফিরিয়ে দেয়া। কিন্তু খুলনা এবং গাজীপুর সিটি নির্বাচনে সরকার গায়ের জোড়ে বিএনপির বিজয়কে ছিনিয়ে নিয়েছে।’

নির্যাতনকারী এবং ফ্যাসিবাদী সরকারকে পরাজিত করতে ঐক্যবদ্ধ হওয়ার কোনো বিকল্প নেই জানিয়ে বিএনপির এই শীর্ষনেতা আরও বলেন, ‘আগামী দিনের ঐক্যবদ্ধ আন্দোলনের ওপর আমাদের জয়-পরাজয় নির্ধারিত হবে।’

সুষ্ঠু নির্বাচনে বিএনপি ও ২০ দলীয় জোটের মেয়র প্রার্থী অ্যাডভোকেট মুজিবুর রহমান সারোয়ারের বিজয় সুনিশ্চিত বলেও মন্তব্য করেন তিনি।

পথসভায় বিএনপির সাংগঠনিক সম্পাদক বিলকীশ জাহান শিরিন, বরিশাল দক্ষিণ জেলার সভাপতি এবাদুল হক চান, কৃষকদলের কেন্দ্রীয় প্রচার সম্পাদক অ্যাডভোকেট নাসির হায়দার, কেন্দ্রীয় নেতা মাইনুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

এই পাতার আরো খবর

প্রধান সম্পাদক:
মফিজুল ইসলাম সাগর












Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD