মঙ্গলবার | ২৬শে মে, ২০২০ ইং |

স্যাটেলাইট ছবিতে ধরা পড়লো কিম

বর্তমানকন্ঠ ডটকম : উত্তর কোরিয়ার শীর্ষ নেতা কিম জং উনের গুরুতর অসুস্থতার খবর ছড়িয়ে পড়ার পর থেকে নানা গুজব শোনা যাচ্ছে। প্রতিবেশী দেশ দক্ষিণ কোরিয়ার সরকারি সূত্র ও আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প খবরটির সত্যতা উড়িয়ে দেন। তবে চীনের একটি বিশেষজ্ঞ দল কিমকে স্বাস্থ্য পরামর্শ দিতে উত্তর কোরিয়ায় যাওয়ায় নতুন করে গুঞ্জন ওঠে। বেইজিং ভিত্তিক হংকং টিভির দাবি, মারা গেছেন দেশটির স্বৈরশাসক। এদিকে ওয়াশিংটন ভিত্তিক উত্তর কোরিয়া মনিটরিং প্রজেক্টের পক্ষ থেকে প্রকাশিত স্যাটেলাইট ছবিতে দেশটির রিসোর্ট শহর ওনসানে কিমের ব্যক্তিগত ট্রেন দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।

কিমকে নিয়ে অন্য ভিত্তিহীন রিপোর্টের মতো এই প্রতিবেদনও তার স্বাস্থ্যের অবস্থা বা কোথায় আছেন তা পরিষ্কার করতে পারেনি। ওই ট্রেনে ৩৬ বছর বয়সী সরকারপ্রধান ছিলেন কিনা তাও নিশ্চিত জানাতে পারেনি কেউ।

মনিটরিং প্রজেক্ট ৩৮ নর্থ শনিবার এক প্রতিবেদনে বলেছে, ২১ থেকে ২৩ এপ্রিলের মধ্যে ওনসানের ‘লিডারশিপ স্টেশনে” থামে। তারা জানিয়েছে, এই স্টেশন ব্যবহার করা হয় কিমের পরিবারের জন্য।

ট্রেনটি সম্ভবত কিমের, গ্রুপটি তা জানালেও রয়টার্স নিশ্চিত করতে পারেনি তিনি ওনসানে আছেন কিনা। ব্রিটিশ বার্তা সংস্থা প্রতিবেদনে লিখেছে, ‘স্টেশনে ট্রেনের থামায় প্রমাণ হয় না যে উত্তর কোরিয়ান নেতা কী করছেন কিংবা তার স্বাস্থ্য নিয়েও কোনো আভাস দেয় না। কিন্তু রিপোর্ট দেখে মনে হচ্ছে কিম দেশের উত্তরাঞ্চলের একটি অভিজাত এলাকায় আছেন।’

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *