1. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  2. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৪:৪৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কোভিড-১৯-এর দ্বিতীয় ঢেউ মোকাবেলায় স্বেচ্ছাসেবায় যুব-সম্পৃক্ততার পাশাপাশি দক্ষতা ও কর্মসংস্থান বৃদ্ধির উদ্যোগ নিতে হবে কারগারও কবি নজরুলের কণ্ঠরোধ করতে পারে নাই : মোস্তফা করোনাভাইরাস প্রাণ কেড়েছে চৌদ্দ লাখ মানুষের বড়াইগ্রামের তালাক দেওয়ায় স্ত্রীকে এসিড নিক্ষেপ করলো স্বামী ২৫ নভেম্বর ৪র্থ মৃত্যুবার্ষিকী ; সমাজ বিপ্লবের মহানায়ক ফিদেল কাস্ত্রো বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হলো অত্যাধুনিক নতুন ড্যাশ ৮-৪০০‘‘ধ্রুবতারা’’ সফটওয়্যার কোয়ালিটি এস্যূরেন্স এন্ড টেষ্টিং বিষয়ে আন্তর্জাতিক সিম্পোজিয়াম সাংবাদিকের কিশোর ছেলেকে ফাঁসানোর ফাঁদ হুন্ডি জালনোট ইয়াবা কারবারী সীমান্তের মোটরসাইকেল চোর সেই রুবেল জেল হাজতে! গাজীপুরে ৬ষ্ঠ দিনেও কালেক্টরেট সহকারীদের কর্মবিরতি কারওয়ান বাজারে মাস্ক বিতরণ করলেন তথ্য প্রতিমন্ত্রী




২০অক্টোবর চাঁদপুরে ১ উপজেলা ও ১১ ইউনিয়নে উপ-নির্বাচন

প্রতিবেদকের নাম :
  • প্রকাশিত : সোমবার, ১৯ অক্টোবর, ২০২০

এ কে আজাদ, ব্যুরো প্রধান, বর্তমানকন্ঠ ডটকম : চাঁদপুর জেলার মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং ৪টি উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান-মেম্বারের শূন্য পদে ২০ অক্টোবর উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। ১জন উপজেলা চেয়ারম্যান, ৫জন ইউপি চেয়ারম্যান ও ৭জন ওয়ার্ড সদস্য পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

জেলা নির্বাচন অফিস স‚ত্রে জানা গেছে, ১৪ সেপ্টেম্বর নির্বাচন কমিশনের উপ-সচিব মোঃ আতিয়ার রহমান স্বাক্ষরিত পৃথক প্রজ্ঞাপনে এসব নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। এই নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল ২৩ সেপ্টেম্বর। বাছাই হয়েছে ২৬ সেপ্টেম্বর। প্রার্থীতা প্রত্যাহারের শেষ সময়সীমা ছিল ৩ অক্টোবর। প্রতীক বরাদ্দ দেয়া হয় ৪ অক্টোবর।

মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান এএইচএম গিয়াসউদ্দিনের মৃত্যুতে চেয়ারম্যান পদটি শূন্য হয়। এছাড়া কচুয়ার সাচার ও গোহট উত্তর, মতলব উত্তরের জহিরাবাদ ও সুলতানাবাদ এবং শাহরাস্তির মেহের দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের মৃত্যুতে পদগুলো শুন্য হয়।

অন্যদিকে কচুয়ার গোহট উত্তর ইউনিয়নের ৭নং ওয়ার্ড, মতলব উত্তরের মোহনপুর ইউনিয়নের ১নং ওয়ার্ড, ফতেপুর পশ্চিম ইউনিয়নের ৩নং ওয়ার্ড, ইসলামাবাদ ইউনিয়নের ১নং ওয়ার্ড, শাহরাস্তির সূচিপাড়া দক্ষিণ ইউনিয়নের ৬নং ওয়ার্ড, চিতোষী পশ্চিম ইউনিয়নের ৭নং ওয়ার্ড এবং হাজীগঞ্জের কালোচোঁ উত্তর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের শূন্য পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

এই নির্বাচনের প্রিসাইডিং অফিসারদের মাঝে ব্যালট বাক্স, ব্যালট পেপারসহ অন্যান্য সামগ্রী বিতরণ সোমবার বিকেলে সম্পন্ন হয়েছে। কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে গেছেন ভোটগ্রহণের দায়িত্বে নিয়োজিতরা। নির্বাচনে ৪জন নির্বাহী ম্যাজিস্ট্রেটকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দিয়ে উপ-নির্বাচনের দিন আইন-শৃঙ্খলা ও নির্বাচন আচরণবিধিমালা নিয়ন্ত্রণ করার লক্ষ্যে স্ট্রাইকিং ফোর্সের সাথে দায়িত্ব দেওয়া হয়েছে।

মতলব দক্ষিণ উপজেলার ভোটার সংখ্যা ১ লাখ ৭৩ হাজার ১৮১জন। এর মধ্যে পুরুষ ভোটার ৮৭ হাজার ৮৮০জন এবং মহিলা ভোটার ৮৫ হাজার ৩০১জন। ভোটারগণ ব্যালটের মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এই উপজেলায় বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী এম এ শুক্কুর পাটওয়ারী তার নির্বাচনী কর্মকান্ডে বাধা প্রদান ও নেতা-কর্মীদের হুমকি দেওয়ার অভিযোগ এনে গত রোববার সন্ধ্যায় নির্বাচন বয়কটের ঘোষণা দিয়েছেন।

এই পাতার আরো খবর

প্রধান সম্পাদক:
মফিজুল ইসলাম সাগর












Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD