মঙ্গলবার | ১১ই আগস্ট, ২০২০ ইং |

২০১৮ নতুন বছর হবে সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত বাংলাদেশ

নিউজ ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম,শনিবার,৩০ ডিসেম্বর ২০১৭:দেশ থেকে আগামীতে জঙ্গি ও সন্ত্রাসবাদ অন্ধকারে নিমজ্জিত হবে। আমরা জঙ্গি ও সন্ত্রাসবাদ চলতি বছরে সফলতার সঙ্গে মোকাবেলা করেছি। বলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। আগামী নতুন বছরটি হবে সন্ত্রাস ও জঙ্গিবাদ মুক্ত আলোকিত বাংলাদেশ।

২৯ ডিসেম্বর শুক্রবার জুমার নামাজের পর রাজধানীর মগবাজারস্থ ২৮৮/২, নয়াটোলা, আমবাগানের বায়তুল হাসান জামে মসজিদের দলিল হস্তান্তর অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
আসাদুজ্জামান খান কামাল বলেন, প্রধানমন্ত্রীর ডাকে সারা দেশের মানুষ জঙ্গি ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়েছে। মানুষ বুঝে গেছে জঙ্গি ও সন্ত্রাসবাদ দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রের অংশ। এদেশে জঙ্গিবাদী ষড়যন্ত্র অন্ধকারে নিমজ্জিত হবে তা জনগণ উপলব্ধি করেছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা জঙ্গি ও সন্ত্রাসবাদ মোকাবেলায় আইন-শৃঙ্খলা বাহিনীকে প্রশিক্ষণ দিয়েছি। নিরাপত্তায় নিয়োজিত বাহিনী ও গোয়েন্দা বাহিনী অত্যন্ত তৎপর। তাদের লোকবল বৃদ্ধি করা হয়েছে। তারা জীবনের ঝুঁকি নিয়ে কর্তব্য পালনে তৎপর রয়েছে। আশা করছি, আগামী বছরটি আরও সুন্দর হবে। আমরা আলোকিত বাংলাদেশ দেখতে পাব।

আদালতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার হাজিরা দেওয়ার সময় শোডাউন প্রসঙ্গে তিনি বলেন, জনগণ ও নগরবাসী উপলব্ধি করছেন। মিডিয়ায় বিষয়টি উঠেও আসছে। এমিপি মন্ত্রীরাও আইনের ঊর্ধ্বে নয়। তিনি (খালেদা জিয়া) সাবেক প্রধানমন্ত্রী হতে পারেন। কিন্তু জনভোগান্তি সৃষ্টি তো করতে পারেন না। আশা করছি, তার শুভ বুদ্ধির উদয় হবে। তিনি ও তার দল এ ভোগান্তি থেকে দেশের মানুষকে মুক্তি দেবেন।

এ ছাড়াও ময়মনসিংহে থানা হেফাজতে নারীকে উলঙ্গ করে নির্যাতনের ব্যাপারে মন্ত্রণালয় পদক্ষেপ নেবে কি-না জানতে চাইলে মন্ত্রী বলেন, কেউ আইনের ঊর্ধ্বে নয়। আমরা যেটা জেনেছি ওই নারীর কাছে কিছু অবৈধ মালামাল ছিল। পুলিশ তা জব্দসহ ওই নারীকে গ্রেপ্তার করে। এ কারণে তিনি পুলিশের বিরুদ্ধে মামলা দিয়েছেন কি-না তা তদন্তের বিষয়। অভিযোগ তদন্ত করে দেখা হবে। সত্যতা মিললে অবশ্যই আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *