বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:১৬ অপরাহ্ন

অনলাইনের মাধ্যমে শিক্ষার্থীদের ক্লাস শুরু

বর্তমানকণ্ঠ ডটকম / ৪০ পাঠক
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:১৬ অপরাহ্ন

নিজস্ব প্রতিনিধি, বর্তমানকন্ঠ ডটকম, ঢাকা : করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করার কারণে ড্যাফোডিল টেকনিক্যাল ইনস্টিটিউট (ডিটিআই) ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল প্রফেশনাল ট্রেনিং ইনস্টিটিউট (দীপ্তি) গত ১৮ই মার্চ থেকে অনলাইনের মাধ্যমে শিক্ষার্থীদের ক্লাস ও অন্যান্য কার্যক্রম শুরু করেছে।

এরই ধারাবাহিকতায় শিক্ষার্থীরা স্ব-স্ব বাসায় বসে সামাজিক দুরত্ব বজায় রেখে ক্লাস করে যাচ্ছে। এছাড়াও শিক্ষার্থীদের রোগ প্রতিরোধ তন্ত্র সক্রিয় রাখতে ডিটিআই প্রতিদিন বিকেলে অনলাইনে আড্ডার আয়োজন করে থাকে। প্রতিষ্ঠানের উদ্যেগে ও সম্মানিত নির্বাহী পরিচালক ও অধ্যক্ষ রথীন্দ্রনাথ দাসের সভাপতিত্বে এবং উপ- পরিচালক মোয়াজ্জেম হোসেন এর সঞ্চালনায় অনলাইন শিক্ষক অভিভাবক সভা অনুষ্ঠিত হয়েছে বৃহস্পতিবার, ২রা এপ্রিল, ২০২০। এর মাধ্যমে মোট ৮ টি ডিপার্টমেন্টের শিক্ষার্থীদের সম্মানিত অভিভাবকদের সাথে ড্যাফোডিল টেকনিক্যাল ইনস্টিটিউট যুক্ত হয়েছে। চিন্ময় মলের সম্মানিত অভিভাবক জানান, অসংখ্য ধন্যবাদ আপনাদেরকে। অনলাইনে ক্লাসের উদ্যোগের মাধ্যমে আপনাদের স্বনামধন্য প্রতিষ্ঠানের সুনাম আরেক ধাপ এগিয়ে গেলো। আমি একটি স্কুলের প্রধান শিক্ষক। আমরা কিন্তু পারি নাই এমন একটি উদ্যোগ নিতে, আমাদের বিভিন্ন সীমাব্ধতার কারণে।

কিন্তু স্বনামধন্য প্রতিষ্ঠান হিসেবে আপনারা এটা করছেন, আশাকরি এটা একটা দৃষ্টান্ত হয়ে থাকবে। আমাদের সন্তানেরা এটা পেয়ে অসম্ভব উপকৃত হয়েছে। আবারও অসংখ্য ধন্যবাদ জানাই আপনাদেরকে। সবাই সুস্থ্য থাকবেন, নিরাপদে থাকবেন এই আশাই করছি। বিশ্বজুড়ে সাংস্কৃতিক অঙ্গনের ওপর আঘাত হানছে করোনাভাইরাস। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী পহেলা বৈশাখ উদযাপন হয়েছে অনলাইনে।

ইন্টারনেট সংযোগ ব্যবহার করে, দেশের বিভিন্ন প্রান্ত থেকে আমাদের শিক্ষার্থীরা, শিক্ষকম-লী এবং কর্মকর্তাগণ অনলাইনে একযোগে অংশগ্রহণ করে এই অনুষ্ঠানে। প্রতিবারের মতো এবারও মহাসমারোহে গান, কবিতা আবৃত্তি, ছবি অংকন, ধাধা প্রতিযোগিতা ইত্যাদি অনুষঙ্গ নিয়ে পালিত হয় এবারের পহেলা বৈশাখ।

ধাপে ধাপে অনলাইনের মাধ্যমে ডিটিআই শিক্ষা কার্যক্রম পরিচালিত করে আসছে। যাতে করে শিক্ষার্থীদের ক্লাস ও অন্যান্য শিক্ষা কার্যক্রম ব্যাহত না হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *