শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৪১ পূর্বাহ্ন

অনুমোদনহীন বারের বিরুদ্ধে ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী

বর্তমানকণ্ঠ ডটকম / ৪০ পাঠক
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৪১ পূর্বাহ্ন

নিউজ ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম,বুধবার ২২ নভেম্বর ২০১৭: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন বলেছেন, অনুমোদন ছাড়া পরিচালিত কোন বারের তথ্য পাওয়া গেলে তাৎক্ষণিকভাবে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। আজ বুধবার সংসদে সরকারি দলের সদস্য মামুনুর রশীদ কিরণের পক্ষে নুরজাহান বেগমের তারকা চিহ্নিত এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। তিনি জানান, বর্তমানে দেশে অনুমোদিত বারের সংখ্যা ১৪৪টি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, চলতি বছরের সেপ্টেম্বর পর্যন্ত ৩ কোটি ৩৫ লাখ ১১ হাজার ৩৩৪টি ইয়াবা, ২৫৯ কেজি ৭৬৫ গ্রাম হিরোইন, ৫ লাখ ২৪ হাজার ১৩৭ বোতল ফেন্সিডিল ও ৫২ হাজার ৯৪ কেজি গাঁজা উদ্ধার করা হয়েছে। এই সময়ে ৭৮ হাজার ৫৩৯টি মামলা দায়ের করে ৯৮ হাজার ৪৮ জন আসামিকে গ্রেফতার করা হয়েছে বলে তিনি জানান।

আসাদুজ্জামান খাঁন বলেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর জেলা প্রশাসনের সহায়তায় ২০১৬-১৭ অর্থ বছরে মোবাইল কোর্টের মাধ্যমে ৫ হাজার ৯৯১টি মামলায় ৬ হাজার ১৩০ জন মাদক ব্যবসায়ীকে তাৎক্ষণিকভাবে বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়েছে। একই সময়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ৩ হাজার ৬৭৫টি শিক্ষা প্রতিষ্ঠানে মাদক বিরোধী কমিটি গঠন করে। এ পর্যন্ত দেশের ৩২ হাজার ৫৭টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে ২৫ হাজার ৬০৫টি প্রতিষ্ঠানে মাদক বিরোধী কমিটি গঠন করা হয়েছে। এ ছাড়া বিভিন্ন গণমাধ্যমে মাদক বিরোধী টকশো, টিভি ফিলার, নাটিকা, প্রামাণ্যচিত্র প্রচারসহ বিভিন্ন স্থানে মাদক বিরোধী সাইনবোর্ড, বিলবোর্ড স্থাপনের মাধ্যমে মাদক বিরোধী প্রচার-প্রচারণা করা হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *