মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৬:৩৮ অপরাহ্ন

আড়াইহাজারে দুই পৌর নির্বাচনে আ’মীলীগ ও এনপির মেয়র প্রার্থীর মনোনয়ন পত্র সংগ্রহ

বর্তমানকণ্ঠ ডটকম / ৫৫ পাঠক
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৬:৩৮ অপরাহ্ন

এ,আর কামাল শেখ,বর্তমানকণ্ঠ ডটকম,বুধবার,১৩ জুন ২০১৮:
গতকাল ও আজ হাসি খুসি মনে মনোনয়ন পত্র ক্রয়ের করেছেন বিএনপির আড়াইহাজার পৌর মেয়র প্রার্থী, থানা মহিলা দলের সভানেত্রী পাভীরন আক্তার,সাবেক ভিপি কবির হোসেন, আওয়ামীলীগ থেকে মনোনয়ন পত্র ক্রয় করেছেন মেহের আলী মোল্লা সভাপতি আড়াইহাজার পৌরসভা। গোপালদী পৌরসভার থেকে মেয়র প্রার্থী আবু কালাম ভুইয়া ক্রীড়া সম্পাদক থানা বিএনপি। তারা নিজ নিজ দল থেকে প্রতীক পাবে বলে শতভাগ আশাবাদী।

আগামী ২৫শে জুলাই আড়াইহাজার ও গোপালদী পৌরসভার নির্বাচনে ভোট গ্রহণ। এটি এই দু’পৌরসভার দ্বিতীয় নির্বাচন হলেও দলীয় প্রতীকে এবারই প্রথম নির্বাচন। ভোটারদের কৌতুহল নৌকা ও ধানের শীষের প্রার্থী নিয়ে। কারণ, এই দুই প্রতীকে কে প্রার্থী হচ্ছেন তা এখনো নিশ্চিত নয়। আড়াইহাজার ও গোপালদী পৌরসভার সর্বত্র এখন চলছে সে আলোচনারই ঢেউ।

এদিকে নির্বাচনী তফসিল ঘোষণার পর ক্ষমতাসীন দল আ’মীলীগ ও বিএনপির সম্ভাব্য মেয়র প্রার্থীদের মধ্যে রীতিমতো শুরু হয়েছে প্রতীক যুদ্ধ। রাস্তা-ঘাট, অলি-গলিসহ সর্বত্র আগ্রহী মেয়র প্রার্থীদের মটর শুভাযাত্রা পথযাত্র ভোটাদের সাথে মতবিনিময় করতে দেখা যাচ্ছে। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, মেসেঞ্জারে কর্মী-সমর্থকরা তাদের প্রার্থীকে নৌকার মাঝি ও ধানের্শীষের কান্ডারি আখ্যা দিয়ে চালাচ্ছেন প্রচারণা। আওয়ামী লীগের প্রতীক যুদ্ধে যারা মাঠে রয়েছেন আড়াইহাজার পৌরসভার বর্তমান মেয়র হাবিবুর রহমান। সুন্দর আলী জেলা আ’মীলী’র সাংগঠনিক সম্পাদক। হারুনুর রশিদ মোল্লা সাধারণ সম্পাদক পৌরসভা আ’মীলীগ। মেহের আলী মোল্লা সভাপতি আড়াইহাজার পৌর আ’মীলীগ। মোজ্জামেল হক জুয়েল সাবেক ভিপি সরকারী সফর আলী কলেজ। মামুনুর অর রশিদ সভাপতি থানা ছাত্রলীগ, ইকবাল হোসেন মোল্লা সহ-সভাপতি থানা যুবলীগ। এদিকে গোপালদী পৌরসভায় রয়েছেন বর্তমান মেয়র হালিম সিকদার সাংগঠনিক সম্পাদক থানা আ’মীলীগ।

গোপালদী পৌরসভায় আ’মীলীগ’র একাধিক মেয়র প্রার্থী থাকলেও নির্বাচনি মাঠে কোন প্রার্থীকে প্রচার প্রচারনা করতে পৌরবাসি চোখে পরেনি বলে জানা যায়। তবে সম্ভাব প্রার্থীরা অনেকটা নিরবেই হাইকমান্ডের সাথে নিজেদের অবস্থান জানান দিচ্ছেন। দলীয় সুত্রে থেকে জানা যায়, নৌকা প্রতীক শতভাগ নিচিৎ না হলে আগাম কিছু বলতে ইচ্ছুক না সম্ভাব্য প্রার্থীরা ।

এদিকে গোপালদী পৌরসভায়, বিএনপির থেকে এখন পর্যন্ত একক প্রার্থী থাণা বিএনপি ক্রীড়া সম্পাদক আবু কালাম ভুইয়া, তিনি বলেন, নির্বাচনের জন্যে প্রস্তুু রয়েছি। এখন দলের সিদ্ধান্ত ধানেরশীর্ষ প্রতীক কাকে দিবেন।

অপরদিকে বিএনপিতে চলছে মনোনয়ন যুদ্ধ অনেকটা নিরবেই। গত নির্বাচনে আড়াইহাজার পৌরসভার বিএনপির মেয়র প্রার্থী ছিলেন থানা মহিলা দলের সভানেত্রী পাভীরন আক্তার,এখন পর্যন্ত মাঠে কাজ করে যাচ্ছেন। তিনি মনোনয়নের ব্যাপারে শতভাগ আশাবাদী। অন্য প্রার্থীদের মধ্যে মনোনয়ন দৌড়ে রয়েছেন,সাবেক ভিপি কবির হোসেন। মঞ্জুর হোসেন মোল্লা আহবায়ক থানা সেচ্ছাসেবক দল। ওরা সবাই মনোনয়নের ব্যাপারে শক্তিশালী দাবীধার।

নির্বাচন কমিশন অফিস সূত্রে জানা গেছে, আড়াইহাজার পৌরসভায় হালনাগাদ ভোটার সংখ্যা ২০,৭৭৭ জন। এর মধ্যে নারী ভোটার ১০,৪৬৯ এবং পুরুষ ভোটার ১০,২৮৮জন। গোপালদী পৌরসভায় ভোটার সংখ্যা ২৮,৩২৮জন। এর মধ্যে নারী ভোটার ১৩,৭৮৪ এবং পুরষ ভোটার ১৪,৫৪৪জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *