বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:৩১ পূর্বাহ্ন

খলিল হত্যায় ২ জনের ফাঁসি, ৪ জনের যাবজ্জীবন

বর্তমানকণ্ঠ ডটকম / ৩১ পাঠক
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:৩১ পূর্বাহ্ন

নিউজ ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম,সোমবার,১২ ফেব্রুয়ারী ২০১৮ : জাতীয় অন্ধ কল্যাণ সংস্থার মহাসচিব খলিলুর রহমানকে হত্যার ঘটনায় দুই জনের ফাঁসির রায় দিয়েছেন আদালত। এছাড়া ৪ জনকে যাবজ্জীবন কারাদণ্ড এবং ২০ হাজার জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারদণ্ড দেয়া হয়েছে। অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার অপর চার আসামিকে খালাস দিয়েছেন বিচারক।

সোমবার (১২ ফেব্রুয়ারি) ঢাকার ৪ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক আবদুর রহমান সরদার এ রায় ঘোষণা করনে।

মামলার তদন্ত র্কমকর্তা মিরপুর থানার সাবেক পুলিশ পরিদর্শক নিবারণ চন্দ্র বর্মন এবং তার তদারককারী পুলিশ র্কমকর্তাকে ‘অদক্ষ ও অযোগ্য’ বলে র্ভৎসনা করেছেন তিনি। ‘ত্রুটিযুক্ত’ অভিযোগপত্র দাখিল করায় নিবারণের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পুলিশ মহাপরিদর্শক ও মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনারকে নির্দেশ দেওয়া হয়েছে রায়ে।

ফাঁসির রায় পাওয়া দুই আসামির মধ্যে টিপু ওরফে হীরা কারাগারে থাকলেও রমজান আলী রমজান পলাতক। আর যাবজ্জীবন সাজার আসামিরা হলেন, মিনহাজ, মো. শহীদ মোস্তফা, জাহিদুল ইসলাম জাহিদ ও পলাতক হাসানুর রহমান রুবেল।

জাতীয় অন্ধ কল্যাণ সংস্থার টাকা নিয়ে বিরোধ এবং সংগঠনের নির্বাচন নিয়ে দ্বন্দ্বের জেরে ২০১১ সালের ১ জানুয়ারি রাজধানীর শাহ আলীবাগ জনতা হাউজিংয়ের ৩৩ নম্বর বাড়িতে গুলি করে হত্যা করা হয় সংগঠনের মহাসচিব খলিলুর রহমানকে। তার স্ত্রী মোসাম্মৎ হাসিনা পারভীন পরদিন মিরপুর মডেল থানায় ১০ জনকে আসামি করে মামলা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *