বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৯:৩৪ পূর্বাহ্ন

চাঁদপুরে জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী (দঃ) কনফারেন্স অনুষ্ঠিত

এ কে আজাদ, ব্যুরো প্রধান, চাঁদপুর। / ৫৪ পাঠক
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৯:৩৪ পূর্বাহ্ন

‘রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম প্রেমই আল্লাহপ্রাপ্তির পূর্বশর্ত’ এ বাণী লালন করে চাঁদপুরে জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী (দঃ) কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে। ২৬ অক্টোবর সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত চাঁদপুর হাসান আলী হাইস্কুল মাঠে এ কনফারেন্স অনুষ্ঠিত হয়। আহলে সুন্নাত ওয়াল জামায়াতের আয়োজনে অনুষ্ঠানে দল-মত-নির্বিশেষে অংশ নেন হাজার হাজার নবীপ্রেমিক মুসলমান। তাদের হাতে কালেমাখচিত পতাকা আর মুখে তাওহিদ ও রিছালাতের শ্লোগানে প্রিয় রাসুলের আগমন দিবসে আনন্দে উদ্ভাসিত হয়েছিলো চাঁদপুর শহর। এহেন অবস্থায় শিশুরাও বিভিন্ন পাড়া-মহল্লা এবং বাসাবাড়ির বারান্দায় থেকে মেতে উঠেছিলো ‘ইয়া নাবী সালামু আলাইকা’ বলে।

বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামায়াতের সভাপতি আওলাদে রাসুল পীরে কামেল আল্লামা সৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদীর সভাপ্রধানে অনুষ্ঠানে সমাপনী পর্বে মোনাজাত পরিচালনা করেন ঘনিয়া দরবার শরীফের পীর সাহেব আলহাজ হাফেজ মাওলানা মোঃ জুনায়েদুল হক নকশেবন্দী মোজাদ্দেদী।

কনফারেন্সে বক্তব্য রাখেন চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাডঃ মোঃ জিল্লুর রহমান জুয়েল, আল্লামা জয়নাল আবেদীন জুবায়ের, এএইচএম মজিবুল হক শুক্কুর, গাছতলা দরবার শরীফের পীর সাহেব আল্লামা খাজা আরিফুর রহমান তাহেরী, চান্দ্রা দরবার শরীফের পীর সাহেব ড. এসএম হুজ্জাতুল্লাহ নকশেবন্দী মুজাদ্দেদী, রাজাপুর দরবার শরীফের পীর সাহেব মাওলানা নাদিমুর রশিদ আল কাদেরী, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ খলিলুর রহমান, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এএইচএম আহসান উল্লাহ, আঞ্জুমানে হেলালিয়া দরবার শরীফের পীর সাহেব মাওলানা মোশারফ হোসেন হেলালী, মাওলানা রফিকুল ইসলাম হেলালী, মাওলানা মোবারক হোসেন জালালী, আলীগঞ্জ মাদ্দাহ খাঁ (রঃ) জামে মসজিদের খতিব মুফতি ফজলুল কাদের বাগদাদী, ফরিদগঞ্জ পালতালুক দরবার শরীফের পীর সাহেব মাওলানা এনায়েতুল্লাহ, মাওলানা আবুল হাশেম শাহ মিয়াজী, নানুপুর দরবার শরীফের পীর সাহেব শাহ আহমদ বিন ওয়াজি উল্লাহ, ফরিদগঞ্জ বঙ্গবন্ধু ডিগ্রি কলেজের প্রভাষক মোহাম্মদ আনিসুর রহমান, ইমামে রাব্বানী দরবার শরীফের পীরজাদা সৈয়দ মাখদুম শাহ মোজাদ্দেদী, সৈয়দ মঈন উদ্দিন চৌধুরী হালিম, সাদ্রা দরবার শরীফের পীরজাদা ড. বাকী বিল্লাহ মিশকাত, চান্দ্রা দরবার শরীফের তারাবুনিয়া প্রতিনিধি মাওলানা আনোয়ার হোসেন প্রমুখ।

বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামায়াতের আয়োজনে ও জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী (দাঃ) কনফারেন্সের আহ্বায়ক ঘনিয়া দরবার শরীফের পীরজাদা মাওঃ নাজমুল হক আখন্দ নকশেবন্দী-মোজাদ্দেদী ও কনফারেন্সের সদস্য সচিব এবং গাছতলা দরবার শরীফের পীরজাদা মাওলানা খাজা জুবায়ের সঞ্চালনায় ইসলামী ছাত্রসেনার বিভিন্ন নেতা-কর্মীরা সুললিত কণ্ঠে কোরআন তেলাওয়াত, হামদে বারী তাআলা ও নাতে রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম পরিবেশন করেন।

আল্লামা সৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদী তাঁর বক্তব্যে বলেন, আমরা নবীপ্রেমিক সুন্নি মুসলমান। আজকে নবীর শানে এবং মুহব্বতে আমরা এখানে এসেছি হুব্বে রাসুল (দঃ)-এর সুন্নতকে জিন্দা করতে। আমরা ইসলামের নামে জঙ্গিবাদ ও সন্ত্রাসী হানাহানি চাই না। এদেশ পীর-আউলিয়া-অলি আল্লাহর দেশ। এদেশের মুসলমান শান্তি-শৃঙ্খলা ধর্মীয় আদর্শে লালিত হয়ে পীর-মাশায়েখদের অনুসৃত পথে চলছে। তাঁদের উত্তরসূরীরা সুন্নিয়তের ঝা-া নিয়ে দেশ-দেশান্তরে দ্বীনের দাওয়াত পৌঁছে দিচ্ছেন। এদেশে যত মত তত পথ-এর লোকেরাই যার যার অবস্থান থেকে তাদের ধর্মীয় অনুভূতি পালন করবে। এতে কেউ যদি কারো প্রতি কটাক্ষ করে তার বিরুদ্ধে আমরা হুঁশিয়ার করে বলতে চাই, এদেশে ইসলাম আছে, ইসলাম থাকবে। পীর মাশায়েখ আছে। তাদের খানকা থাকবে, মসজিদ থাকবে। তালিম-তরবিয়ত থাকবে। তাদের আদর্শ থাকবে।

তিনি আরো বলেন, যারা মাদ্রাসা শিক্ষার নামে ছাত্রদেরকে বলাৎকার করে তাদেরকে কঠিন শাস্তি হিসেবে মৃত্যুদ- দিতে হবে। এদেশে আজ এক শ্রেণির মানুষ শিশু ধর্ষণ করছে, বিভিন্ন বয়সের নারী ধর্ষণ করছে, তাদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদ- কার্যকর করতে তিনি সরকারের প্রতি আহ্বান জানান। এছাড়া প্রিয় নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাই সাল্লামকে কটূক্তি করে ফ্রান্সে যে ব্যঙ্গচিত্র করা হয়েছে তার তীব্র প্রতিবাদ জানিয়ে সরকারকে যথাযথভাবে নিন্দা প্রস্তাব দেয়ার আহ্বান জানান।
চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাডঃ মোঃ জিল্লুর রহমান জুয়েল বলেন, আজকের কনফারেন্সে আমরা যারা এসেছি, সবাই নবীপ্রেমিক। ইসলাম শান্তির ধর্ম। ইসলাম আমাদেরকে মানবতা শিক্ষা দিয়েছে। সে মানবকল্যাণে আজকে সারাদেশে পীর-মাশায়েখগণ এক দৃষ্টান্ত স্থাপন করেছেন। সে কারণেই আজ সারা বাংলাদেশে নবীপ্রেমিকারা ঐক্যবদ্ধ হয়েছেন।

তিনি আরো বলেন, আমার নির্বাচনী সময় চাঁদপুরের যে সকল পীর-মাশায়েখগণ আছেন তারা আমাকে দোয়া করেছেন এবং তাদের ভক্তদের ভোট দিতে উদ্বুদ্ধ করেছেন। আমি তাঁদের কাছে চির কৃতজ্ঞ। আমি সকলের দোয়া চাই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *