শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:২৩ পূর্বাহ্ন

চীনের বাইরেও এবার দ্রুত ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস, বাড়ছে আতঙ্ক

বর্তমানকণ্ঠ ডটকম / ৫৪ পাঠক
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:২৩ পূর্বাহ্ন

অনলাইন ডেস্ক :
এবার চীনের বাইরেও বিভিন্ন দেশে দ্রুত ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস। ইতিমধ্যে দক্ষিণ কোরিয়ায় এই ভাইরাস ভয়াবহ আকার ধারণ করেছে। সেইসঙ্গে ইতালি ও ইরানে বাড়ছে করোনায় মৃত ও আক্রান্তের সংখ্যা।

গত ২৪ ঘণ্টায় দক্ষিণ কোরিয়া করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দ্বিগুণ বেড়েছে। খবরে বলা হয়েছে, দেশটিতে ইতিমধ্যে এ ভাইরাসে চার জনের মৃত্যু হয়েছে। সেইসঙ্গে আক্রান্তের সংখ্যা বেড়ে ৫৫০ জনে দাঁড়িয়েছে।

এদিকে ইরানেও করোনা ভাইরাসে মৃত বেড়ে ৬ জনে দাঁড়িয়েছে। আক্রান্ত ২৮ জন। সংক্রমণ ঠেকাতে দেশটির ১৪ টি প্রদেশে স্কুল, বিশ্ববিদ্যালয় ও অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া জরুরি প্রয়োজন বাইরে বের হতে নিষেধ করা হয়েছে।

ইতালিতে ২ জনের মৃত্যু ও আক্রান্তের সংখ্যা ৭৯ জনে দাঁড়ালে দেশটি এই ভাইরাসের সংক্রমণ ঠেকাতে জরুরি ব্যবস্থা নেয়ার পরিকল্পনা নিয়েছে। দেশটির ডজন খানেক শহরে কোয়ারাইন্টাইনে রাখার নির্দেশ দেয়া হয়েছে।

করোনাভাইরাসে মধ্যপ্রাচ্যেও বাড়ছে আতঙ্ক। ইসরাইল ও লেবাননে করোনা আক্রান্তের খবর পাওয়া গেছে।

এদিকে চীনের মূল ভূখণ্ডে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ৭৭ হাজার ছাড়িয়েছে। পাশপাশি চীনে মৃতের সংখ্যাও বেড়ে দাঁড়িয়েছে ২৪ হাজার।

গত ডিসেম্বরে চীনের উহান শহরে করোনাভাইরাসের আবির্ভাব ঘটে। প্রতিনিয়ত এই ভাইরাসে বাড়ছে আক্রান্তের সংখ্যা। করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের শরীরে প্রাথমিক লক্ষণ হিসেবে শ্বাসকষ্ট, জ্বর, সর্দি, কাশির মত সমস্যা দেখা দেয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *