শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৩১ অপরাহ্ন

জিবি নিউজের প্রতিষ্ঠাবার্ষীকির আলোচনায় দূতাবাসে বিশেষজ্ঞ ডাক্তার নিয়োগের দাবি

বর্তমানকণ্ঠ ডটকম / ৩৮ পাঠক
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৩১ অপরাহ্ন
জিবি নিউজের ৭ম বর্ষে পদার্পণ সৌদিতে উদযাপন

নিজস্ব প্রতিনিধি, বর্তমানকন্ঠ ডটকম, সৌদি আরব : অসহায় প্রবাসীদের চিকিৎসা সেবা নিশ্চিতের জন্য দূতাবাসে বিশেষজ্ঞ ডাক্তার নিয়োগের দাবি। জিবি নিউজ ২৪ ডটকম এর ৭ম বর্ষে পদার্পণে সৌদি আরবের রিয়াদে অনুষ্ঠিত হয়েছে আলোচনা সভায় বক্তারা এই দাবি জানান । ২৬ ফেব্রুয়ারি মঙ্গলবার রাতে রিয়াদে ঢাকা মেডিকেল সেন্টারের সভা কক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন, মুকসুদপুর প্রতিদিনের প্রকাশক ও রিয়াদস্হ প্রবাসী গোপালগঞ্জ জেলা ঐক্য ফোরামের সভাপতি আরকান শরিফ । প্রধান অতিথি ছিলেন, সৌদি আরব জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ হিন্দু পরিষদের নির্বাহী সভাপতি বাবুল দাস ।

তারা বলেন, বৈধ পথে ভিসা পাসপোর্টে এসে প্রবাসীরা অবৈধ হয় প্রতিনিয়ত । দিন দিন এই সংখ্যা বাড়ছে । আকামা বিহীন প্রবাসীরা ক্লিনিক কিংবা হাসপাতালে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত । অসহায় প্রবাসীরা রোগে শোকে এবং দূর্ঘটনায় আহত হয়ে বিনা চিকিৎসায় মারা গিয়ে মাসের পর মাস কিংবা বছর মরদেহ পড়ে থাকে হিমাগারে । তাই, তাদের জীবদ্দশায় চিকিৎসা সেবা নিশ্চিতের লক্ষ্যে দূতাবাসে বিশেষজ্ঞ ডাক্তার নিয়োগ জরুরি ।

“সময়ের সাথে সত‌্যের সন্ধানে” স্লোগানে গ্রেট ব্রিটেন নিউজ ২৪ এর যাত্রা শুরু লন্ডনে অর্ধযুগ পূর্বে । হাটিহাটি পা পা করে ৭ম বর্ষে পদার্পণে আয়োজিত অনুষ্ঠান আমাদের সময় ও দীপ্ত টিভির সৌদি আরব প্রতিনিধি মেহাম্মদ মোরশেদ রানার সঞ্চালনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, সৌদি আরব জাতীয় শ্রমিক লীগের সিনিয়র সহ-সভাপতি রেজাউল হক নান্না, ঢাকা মেডিকেল সেন্টারের ব্যবস্হাপনা পরিচালক আব্দুল্লাহ আল মামুন, আসফার ট্রাভেলস গ্রুপের কর্মকর্তা হারুন অর রশিদ, ব্যবসায়ি সেকান্দর আলী, সাইফুল ইসলাম ।

বক্তব্য রাখেন, প্রবাস বাংলা সম্পাদক ও একুশে টিভি প্রতিনিধি অহিদুল ইসলাম, সাপ্তাহিক পাঠক সংবাদের প্রধান সম্পাদক ও ৫২ বাংলা টিভি প্রতিনিধি ইকবাল হোসেন এবং জিবি নিউজের সংক্ষিপ্ত ইতিহাস তুলে ধরেন, বর্তমানকন্ঠের প্রধান সম্পাদক ও জিবি নিউজের নিজস্ব প্রতিনিধি মফিজুল ইসলাম চৌধুরী ।

বক্তারা জিবি নিউজ ২৪ ডটকমের উত্তরোত্তর সাফল্য ও সমৃদ্ধি কামনা করে জিবি নিউজের সম্পাদক ও প্রতিষ্ঠাতা রাকিব এইচ রুহেলের প্রশংসা করে বলেন, জিবি নিউজ শুধুমাত্র সংবাদ প্রকাশে সীমাবদ্ধ নয়, বিভিন্ন সময় অসহায় মানুষের পাশে দাড়িয়েছে জিবি নিউজ ফাউন্ডেশন। তারা, প্রতিষ্ঠানটির সাথে সম্পৃক্ত সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান । আগামী দিন গুলোতে জিবি নিউজ প্রবাসীদের সংবাদ প্রচারে অগ্রনী ভুমিকা রাখবে বলে প্রত্যাশা করেন তারা ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *