বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৪৩ পূর্বাহ্ন

ডিএনসিসি উপ-নির্বাচনে মেয়র পদে ৬ জনের মনোনয়ন জমা

বর্তমানকণ্ঠ ডটকম / ৪২ পাঠক
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৪৩ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক । বর্তমানকণ্ঠ ডটকম-
ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র পদের উপ-নির্বাচনে লড়তে আগ্রহী ৬ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এছাড়া ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নতুন যুক্ত ৩৬ ওয়ার্ডের সাধারণ নির্বাচনে সাধারণ কাউন্সিলর পদে ৩২৫ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ৭০ মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বুধবার (৩০ জানুয়ারি) মেয়র পদে এবং সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে মনোনয়নপত্র জমার শেষ সময় ছিল।

উত্তরের সহকারী রিটার্নিং নজরুল ইসলাম জানান, এ পর্যন্ত মেয়র পদে ৬ জন, সাধারণ কাউন্সিলর পদে ১৬৭ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৪৫ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে রয়েছেন- আওয়ামী লীগের মো. আতিকুল ইসলাম, জাতীয় পার্টির সংগীত শিল্পী শাফিন আহমেদ, পিডিপির শাহীন খান, এনডিএম এর ববি হাজ্জাজ, এনপিপির আনিসুর রহমান দেওয়ান ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন মোহাম্মদ আব্দুর রহিম।

দক্ষিণের সহকারী রিটার্নিং কর্মকর্তা ইউসুফ রহমান জানান, সাধারণ কাউন্সিলর পদে ১৫৮ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ২৫ জন মনোনয়নপত্র জমা দেন।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে উপ নির্বাচন, ৯ ও ২১ নম্বর ওয়ার্ডে কাউন্সির পদে উপ নির্বাচন এবং উত্তর ও দক্ষিণের সম্প্রসারিত ৩৬টি ওয়ার্ডে সাধারণ ও ১২টি সংরক্ষিত কাউন্সিলর পদে ভোট হবে ২৮ ফেব্রুয়ারি।

ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমার পর যাচাই-বাছাই হবে ২ ফেব্রুয়ারি, মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে ৯ ফেব্রুয়ারি পর্যন্ত। সব প্রক্রিয়া শেষে ২৮ ফেব্রুয়ারি ভোট হবে নির্বচনী এলাকায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *