বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:২০ পূর্বাহ্ন

নাটোরের সিংড়ায় পুলিশের উদ্যোগে ভিডিও প্রদর্শনী ও মাস্ক বিতরণ

বর্তমানকণ্ঠ ডটকম / ৩৪ পাঠক
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:২০ পূর্বাহ্ন

অমর ডি কস্তা, বর্তমানকন্ঠ ডটকম, নাটোর : নাটোরের সিংড়ায় পুলিশের উদ্যোগে ধান কাটা শ্রমিকদের করোনা ভাইরাস সংক্রমণ ঝুঁকি সম্পর্কে সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়েছে। রবিবার দুপুরে সিংড়া থানা পুলিশের উদ্যোগে উপজেলার ভেংড়ি গ্রামে দেশের বিভিন্ন জেলা থেকে আগত শতাধিক ধান কাটার শ্রমিকদের উদ্দেশ্যে করোনাভাইরাস সংক্রমণ ঝুঁকি সম্পর্কে সচেতনতামূলক ভিডিও প্রদর্শনীর আয়োজন করা হয়।

সামাজিক দূরত্ব বজায় রেখে মৌসুমী শ্রমিকদের ভিডিও প্রদর্শনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিংড়া সার্কেলের
সহকারি পুলিশ সুপার জামিল আকতার। আয়োজিত এ অনুষ্ঠানে এএসপি স্বাস্থ্য সুরক্ষা বিষয়ে দিক নির্দেশনামূলক বক্তব্য উপস্থাপন করেন তিনি।

ভিডিও প্রদর্শনীর এমন উদ্যোগ সম্পর্কে জানতে চাইলে এএসপি জামিল আকতার জানান, করোনা ভাইরাস সংক্রমণ সম্পর্কে থানা পুলিশ মাইকিং এবং লিফলেট বিতরণের মত প্রচারণামূলক কার্যক্রম ইতিমধ্যে গ্রহণ করেছে। তবে কোন বিষয় সম্পর্কে ভিডিও প্রদর্শনী বিষয়টিকে সাধারণ মানুষের কাছে আরো বেশি হৃদয়গ্রাহী করে তোলে। এই বিষয়টিকে মাথায় রেখেই ইন্টারনেট থেকে সহজবোধ্যভাবে করোনা ভাইরাস সংক্রমণ ঝুঁকির সম্পর্কে সচেতনতামূলক ভিডিও সংগ্রহ করে তা আমরা প্রদর্শনের উদ্যোগ গ্রহণ করেছি।

সংক্রমণকালীন এই দুর্যোগ মোকাবেলায় সচেতনতার কোন বিকল্প নেই। ভিডিও প্রদর্শনীতে উপস্থিত জয়পুরহাট থেকে আগত আব্দুল মালেক নামে একজন মৌসুমী শ্রমিক জানান,”এটা কি রোগ তা লিয়া কিছু কবার পারিচ্ছুনু না। ভিডিও দেখার পরত বুঝবার পারিচ্ছি” ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *