বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:২৫ পূর্বাহ্ন

নেপালকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

বর্তমানকণ্ঠ ডটকম / ৪০ পাঠক
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:২৫ পূর্বাহ্ন

ক্রীড়া ডেস্ক-বর্তমানকণ্ঠ ডটকম:

১০ জনের দল নিয়েই নেপালকে ২-১ গোলে হারিয়েছে বাংলাদেশ। এই জয়ে সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপের খেলায় ‘এ’ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশের কিশোররা।

অবশ্য আগের খেলায় মালদ্বীপকে ৯-০ গোলে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ ফুটবল দল। সোমবার নেপালের বিপক্ষে ড্র করলেই সাফ চ্যাম্পিয়নশিপের খেলায় গ্রুপ চ্যাম্পিয়ন হতো বাংলাদেশ দল।

তবে ড্র নয়, নেপালকে ২-১ গোলে হারিয়ে দাপটের সঙ্গেই গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশের কিশোররা। দলের হয়ে গোল করেছেন ইবনে আহাদ শাকিল ও রাজন হাওলাদার।

নেপালের রাজধানী কাঠমান্ডুর আনফা কমপ্লেক্স মাঠে বাংলাদেশ সময় বেলা ২টা ৪৫ মিনিটে খেলাটি শুরু হয়।

খেলার দ্বিতীয় মিনিটে ফ্রিকিক থেকে হেডে গোল করে দলকে এগিয়ে নেন মিডফিল্ডার শাকিল। খেলার ৩২ মিনিটে নেপালের স্ট্রাইকারকে বক্সের মধ্যে ফেলে দেয়ায় লাল কার্ড দেখে মাঠ ছাড়েন বাংলাদেশ দলের গোলরক্ষক মিতুল মারমা। তার বিদায়ে বাকি সময় একজন কম প্লেয়ার নিয়েই খেলে বাংলাদেশ দল।

মিতুলের ভুলে পেনাল্টি পায় নেপাল। সুযোগ কাজে লাগিয়ে গোল করে খেলায় (১-১) সমতায় ফেরে স্বাতিকরা।

প্রথমার্ধের বিরতি থেকে ফিরে গোল করে বাংলাদেশ দলকে এগিয়ে নেন রাজন হাওলাদার। এরপর আর কোনো গোল না হওয়ায় ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশের কিশোররা।

এই জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ায় সেমিফাইনালে প্রতিপক্ষ হিসেবে ভারতকে পেল বাংলাদেশ দল। আগামী বৃহস্পতিবার ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হবে বাংলাদেশ-ভারত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *