শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:০০ অপরাহ্ন

বকেয়া বেতনের দাবিতে ঝিনাইদহের মোবারকগঞ্জ চিনিকল অবরুদ্ধ

বর্তমানকণ্ঠ ডটকম / ২৭ পাঠক
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:০০ অপরাহ্ন

স্টাফ রিপোর্টার, বর্তমানকন্ঠ ডটকম, ঝিনাইদহ : বকেয়া এরিয়া বিল ও বেতন সহ বোনাসের দাবিতে কালীগঞ্জ মোবারকগঞ্জ চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক কে অবরুদ্ধ করেছে কারখানার শ্রমিকরা। ১৩ মে বুধবার সকাল ৮ টায় মিলের কারখানা গেটে শ্রমিকরা ব্যবস্থাপনা পরিচালক আনোয়ারুল কবীরকে প্রায় ১ ঘন্টা অবরুদ্ধ করে রাখেন।

এরপর এমডি বিল প্রদানের ব্যাবস্থা করার আশ্বাস দিলে শ্রমিকরা অবরোধ তুলে নেয়। মোবারকগঞ্জ চিনিকল শ্রমিক ইউনিয়নের সদস্য ও কারখানা শ্রমিক বাবুল আক্তার জানান, ২০১৫ সালের জুলাই মাস থেকে অদ্যবধী জাতীয় মুজুরী কমিশনের ঘোষিত এরিয়া বিলের টাকা তারা আজো পায়নি। বার বার হেড অফিসে যোগাযোগ করেও কোন সুরাহা হয়নি। এ ছাড়াও গত দুই মাসের বেতন ঈদ বোনাস এখনও পরিশোধ করেনি মিল কর্তৃপক্ষ। সাধারন শ্রমিক কর্মচারিরা বেতন ভাতা না পেয়ে মানবেতর জীবন যাপন করছে। তাই বাধ্য হয়ে কারখানার শ্রমিকরা এমডিকে অবরোধ করে তাদের দাবীর কথা জানান।

অবরোধকালে আরো উপস্থিত ছিলেন শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি ফজের আলী ও মশিয়ার রহমান সহ ইউনিয়নের অন্নান্য নেতৃবৃন্দ। এ বিষয়ে মিলের ব্যবস্থাপনা পরিচালক আনোয়ারুল কবীর শ্রমিকদের অবরোধের কথা অস্বিকার করে বলেন, বকেয়া টাকার দাবীতে সকালে কারখানার শ্রমিকরা তার কাছে এসেছিল। কিন্তু বর্তমানে মিলের ফান্ডে এখন টাকা সংকট। মিলের চিনি বিক্রির পর শ্রমিকদের বিল দেওয়ার আশ্বাস দিলে তারা চলে যান বলে জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *