বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:১৩ পূর্বাহ্ন

বিমান ও পর্যটন মন্ত্রীর সাথে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ

বর্তমানকণ্ঠ ডটকম / ২৯ পাঠক
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:১৩ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক,বর্তমানকণ্ঠ ডটকম,রবিবার, ১৯ নভেম্বর ২০১৭: বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা আজ সকালে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এমপির সাথে সচিবালয়ে এক বৈঠকে মিলিত হন। বৈঠকে বলা হয়, ভারতের উত্তরপূর্বাঞ্চলের সাথে বিনিয়োগ ও বাণিজ্যে বাংলাদেশের রয়েছে বিপুল সম্ভাবনা। এ সম্ভাবনা কাজে লাগিয়ে দুদেশই লাভবান হতে পারে। এ সময় হাইকমিশনার মনিপুরের ইম্পলে অনুষ্ঠিতব্য ‘নর্থ ইস্ট সামিটে’র বিষয়ে মন্ত্রীর সাথে আলোচনা করেন।
মন্ত্রী বিভিন্ন সীমান্ত পয়েন্ট বিশেষ করে পেট্রাপোল সীমান্তে সিএন্ড এফ এজেন্ট ও মাল্টিপল ভিসা হোল্ডারদের ক্ষেত্রে সৃষ্ট জটিলতা দ্রুত সময়ে নিরসেনন বিষয়টি উল্লেথ করলে দ্রুততম সময়ের মধ্যে এর সুরাহা হবে বলে আশ্বাস ব্যক্ত করেন।
দুদেশের মধ্যে ক্রমেই আকাশপথে যোগাযোগ বৃদ্ধি পাওয়ায় বাংলাদেশ ও ভারতের মধ্যে ১৯৭৮ সালে স্বাক্ষরিত এয়ার সার্ভিস এগ্রিমেন্ট (এএসএ) রিভিউ প্রসঙ্গে হাইকমিশনার মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করলে মন্ত্রী এ ব্যাপারে পদক্ষেপের আশ্বাস প্রদান করেন।
খান জাহান আলী বিমান বন্দর নির্মাণ ও সৈয়দপুর বিমান বন্দরে বিনিয়োগরে আগ্রহ ব্যক্ত করে হাইকমিশনার বলেন, এর মাধ্যমে আকাশ ও সমুদ্রপথে বিনিয়োগ, বাণিজ্য ও পর্যটনে নতুন মাত্রা যোগ করবে।
এ ছাড়াও বৈঠকে ঢাকা-গৌহাটি-বাগডোগরা রুটে দ্রুত বিমান যোগাযোগ শুরুর উপর গুরুত্বারোপ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *