বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৯:১৯ অপরাহ্ন

ভোটের ৬ দিন পূর্বে মতলব পৌরসভা নির্বাচন বর্জনের ঘোষনা দিলেন বিএনপি প্রার্থী

এ কে আজাদ, ব্যুরো প্রধান, চাঁদপুর। / ৩৪ পাঠক
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৯:১৯ অপরাহ্ন

মামলা হামলা থেকে নেতা-কর্মীদের রক্ষার্থে ভোট গ্রহনের ৬ দিন পূর্বেই চাঁদপুরের মতলব পৌরসভা নির্বাচন বর্জন করেছেন বিএনপি মনোনীত প্রার্থী এনামুল হক বাদল। ২২ ফেব্রæয়ারী সাড়ে ১১টায় চাঁদপুর প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন করে তিনি এ ঘোষণা দেন।

এসময় তিনি অভিযোগ করে বলেন, আমি দলের মার্কাকে সম্মান করে নানান বাধা থাকা সত্বেও নির্বাচনে অংশ নেই। কিন্তু নির্বাচনের প্রথম দিন থেকেই নির্বাচন কমিশন ও প্রশাসন অসহযোগিতা করে আসছে। নির্বাচন পরিবেশ বজায় রাখার জন্য দশটি অভিযোগ নির্বাচন কমিশনের কাছে দিলেও কার্যকর কোনো পদক্ষেপ নেয়নি। আওয়ামী লীগ ও তার অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা নির্বাচনী এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করছে। আমার দলীয় নেতা-কর্মীদের হুমকি ধমকী প্রদান করছে, আমার নির্বাচনী পোস্টার প্রকাশ্যে ছিড়ে ফেলে আগুন লাগিয়ে দিচ্ছে। তাছাড়া জেলা প্রশাসকের উদ্যোগে মতবিনিময় সভায় অভিযোগ করলেও কোন প্রতিকার পাইনি। এই অবস্থায় রিটার্নিং অফিসার, প্রশাসনের অসহযোগিতা, আওয়ামী সন্ত্রাসী বাহিনীর অব্যাহত হুমকি, ধমকি, মামলা, হামলা থেকে আমার দলীয় নেতা-কর্মী ও সমর্থকদের জানমালের নিরাপত্তায় আসন্ন পৌরসভা নির্বাচন থেকে আমি সরে দাঁড়ালাম। একই সাথে একতরফা এই নির্বাচন থেকে বিরত থাকার জন্য সকল ভোটারকে আহ্বান জানাই। আগামী ২৮ ফেব্রæয়ারী মতলব পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মতলব দক্ষিণ উপজেলা বিএনপির সাধারাণ সম্পাদক শফিকুল ইসলাম সাগর, মতলব পৌর বিএনপির সভাপতি সোহেল আহমেদ, সহ-সভাপতি ডা. সোয়েব আহমেদ, সাধারণ সম্পাদক মো. জাকপর হোসেন প্রধান, মতলব পৌর যুবদলের আহ্বায়ক মজিবুর রহমান, মতলব দক্ষিণ উপজেলা যুবদলের আহ্বায়ক মো. সিরাজ মাহমুদ, সি. যুগ্ম-আহ্বায়ক মো. জাহিরুল হক প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *