বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:১৩ পূর্বাহ্ন

মাশরাফির আসনে বিএনপির কর্মী-সমর্থকদের ওপর হামলা

বর্তমানকণ্ঠ ডটকম / ৭০ পাঠক
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:১৩ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক | বর্তমানকণ্ঠ ডটকম:
প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের ওপর হামলা না করতে রোববার মাশরাফী বিন মোর্ত্তজা আহ্বান জানালেও সোমবার তার আসনে বিএনপির কর্মী-সমর্থকদের ওপর হামলা হয়েছে।

সোমবার দুপুর সোয়া ১২টার দিকে লোহাগড়া উপজেলার এড়েন্দা বাসস্ট্যান্ড এলাকায় এ হামলার ঘটনা ঘটে। ২০ দলীয় জোটের প্রার্থী ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) চেয়ারম্যান ড. এজেড এম ফরিদুজ্জামান ফরহাদ কর্মী-সমর্থকদের নিয়ে গণসংযোগে যাওয়ার পথে হামলার শিকার হয়েছেন।

হামলায় জেলা বিএনপির দপ্তর সম্পাদক টিপু সুলতানসহ ১০ জন আহত হয় বল দলটি অভিযোগ করে।

ফরিদুজ্জামান ফরহাদ এ ঘটনায় সোমবার দুপুরে লোহাগড়ার কুন্দসীতে তার বাসভবনে সংবাদ সম্মেলনে বলেন, নির্বাচনী প্রচারণার জন্য নেতাকর্মীদের নিয়ে লোহাগড়া উপজেলা শহর হতে নড়াইল জেলা শহরের দিকে যাওয়ার পথে এড়েন্দা বাসস্ট্যান্ড এলাকায় পৌঁছানোর পর কাশিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা মতিয়ার রহমানের নেতৃত্বে আমাদের ওপর হামলা চালায়।

তিনি বলেন, হামলায় আমার দলের অন্তত ১০ নেতাকর্মী আহত হয়। এ ছাড়া ৫ মোটরসাইকেল ভাঙচুর ও বেশ কয়েকটি মোবাইল সেট ছিনতাই ও টাকা পয়সা ছিনিয়ে নেয়।

দলটি অভিযোগ করে, হামলায় গুরুতর আহত হয়েছেন জেলা বিএনপির দপ্তর সম্পাদক ও লোহাগড়া উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. টিপু সুলতান, লক্ষ্মীপাশা ইউনিয়ন যুবদলের সদস্য রাকিব মন্ডলকে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

সুষ্ঠুভাবে প্রচার ও ভোটাররা যাতে নির্ভয়ে ভোটকেন্দ্রে যেতে পারে সে ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জেলা রিটার্নিং অফিসারের প্রতি দাবি জানান তিনি।

তবে কাশিপুর ইউপি চেয়ারম্যান মতিয়ার রহমান বলেন, ‘ফরিদুজ্জামান ফরহাদ তার লোকজন নিয়ে শেখ হাসিনার নামে উল্টাপাল্টা স্লোগান দিয়ে যাচ্ছিল। তখন টোলঘরের কাছে কিছু লোক বাধা দেয়। খবর শুনে আমি ঘটনাস্থলে গিয়ে ঠেকিয়ে দেই’।

নড়াইল-২ আসনের আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ক্রিকেট তারকা মাশরাফী বিন মোর্ত্তজা রবিবার জেলা আইনজীবী সমিতিতে নির্বাচনী মতবিনিময় সভায় বলেন, ‘আমার কোনো প্রতিদ্বন্দ্বী যেন মানসিক ও শারীরিকভাবে আঘাত না পান সে ব্যাপারে সকলকে সতর্ক দৃষ্টি রাখবেন’।

এ ব্যাপারে জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক আনজুমান আরা বলেন, এ ব্যাপারে ধানের শীষের প্রার্থীর মোবাইলে আমার সঙ্গে কথা বলেছেন। এ ব্যাপারে আমরা ব্যবস্থা গ্রহণ করব।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *