শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:২১ পূর্বাহ্ন

স্বাস্থ্য কমপ্লেক্সে এসেও ভর্তির সুযোগ পেল না গর্ভবর্তী মা ; গেটেই সন্তান প্রসব

বর্তমানকণ্ঠ ডটকম / ৩২ পাঠক
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:২১ পূর্বাহ্ন

সিরাজুল ইসলাম রতন, বর্তমানকন্ঠ ডটকম, গাইবান্ধা : সাদুল্লাপুর উপজেলার রাশেদা বেগম (৫০) নামের এক গর্ভবর্তী মা প্রসবের জন্য স্বাস্থ্য কমপ্লেক্সে এসেও ভর্তি নেয়নি চিকিৎসকরা। ফলে ফিরে যাবার মূহূর্তে স্বাস্থ্য কমপ্লেক্সের গেট সংলগ্ন স্থানে সন্তান প্রসব হলো রাশেদার।

ঈদের দিন সোমবার (২৫ মে) সন্ধ্যার দিকে সাদুল্লাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গেটে সংলগ্ন স্থানে রাশেদা বেগম ছেলে সন্তান জন্ম দেন। ওই প্রসূতি উপজেলার দামোদরপুর ইউনিয়নের জামুডাঙ্গা (ভাঙ্গা বাঁধের মাথা) গ্রামের বাদশা মিয়ার স্ত্রী। স্বজনরা জানান, বাড়িতে থাকা অবস্থায় রাশেদা বেগমের প্রসব বেদনা উঠে। এসময় বিলম্ব না করে সাদুল্লাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়। সেখানে দায়িত্বরত চিকিৎসকরা রাশেদার ভর্তি নেয়নি। এজন্য চিকিৎসকদের একাধিকবার অনুরোধ করা হলেও, কর্ণপাত করেনি তারা। নিরুপায় হয়ে ওই স্বাস্থ্য কমপ্লেক্স থেকে বের হয়ে আসতে স্বাস্থ্য কমপ্লেক্স গেট সংলগ্ন স্থানে রাশেদা বেগমের সন্তান প্রসব হয়। এতে স্থানীয় লোকজন সহযোগিতা করেন রাশেদাকে।

সাদুল্লাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত চিকিৎসক রিপন কুমার বর্মণ জানান, অধিক বয়সী গর্ভবর্তীদের প্রসববকালীন সময়ে রক্তক্ষরণ বেশী হয়। এ জন্য রাশেদাকে ভর্তি করে নেওয়া হয়নি। তাকে অন্যত্র ভর্তির পরামর্শ দেওয়া হয়েছিল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *