বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:২৮ অপরাহ্ন

‘২০২১ সালের মধ্যে বাংলাদেশ হবে মধ্যম আয়ের দেশ’

বর্তমানকণ্ঠ ডটকম / ৪৩ পাঠক
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:২৮ অপরাহ্ন

নিউজ ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম,সোমবার,১৮ ডিসেম্বর ২০১৭: পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এমপি বলেন, দেশকে মধ্যম আয়ের দেশে উন্নীত করতে বর্তমান সরকার যে পরিকল্পনা গ্রহণ করেছে তা বাস্তবায়ন কেবলমাত্র সময়ের ব্যাপার। ২০২১ সালের মধ্যে দেশকে মধ্যম আয়ের দেশে উন্নীত করা হবে এ ব্যাপারে সন্দেহের কোন অবকাশ নেই।

দিনাজপুরের চিরিরবন্দর মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে রবিবার সন্ধ্যায় বিদ্যালয়টিকে জাতীয়করণ করায় এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বিশ্বের সাথে তাল মিলিয়ে শিক্ষা ব্যবস্থা আধুনিকায়ন করায় বাংলাদেশ এখন অনেক এগিয়ে। শিক্ষার হার ছেলেদের তুলনায় মেয়েদের বেশি। তবে নারীর ক্ষমতায়ন ও নারী শিক্ষার বৈপ্লবিক পরিবর্তনের পেছনে যিনি সারা বিশ্বে সমাদৃত, তিনি হচ্ছেন বর্তমান সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মন্ত্রী বলেন, ১০ বছর ক্ষমতায় থেকে বিএনপি-জামায়াত দেশের উন্নয়ন কর্মকাণ্ডকে বাধাগ্রস্ত করে দেশকে অস্তিত্ব সংকটে ফেলেছিল। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে দেশের দৃশ্যপট পাল্টে দিয়ে দেশকে মধ্যম আয়ের দেশে উন্নীত করেছে।

উন্নয়নের এই ধারাবাহিকতা বজায় রাখতে আগামী নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিয়ে শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়ন করতে সকলকে আহবান জানান তিনি।

চিরিরবন্দর মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের কার্যনির্বাহী কমিটির সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আজিম উদ্দীন সরকার গোলাপের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মোঃ আবুবক্কর সিদ্দীক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ আইয়ুবুর রহমান শাহ, সাধারণ সম্পাদক অধ্যক্ষ আহসানুল হক মুকুল, আব্দুলপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোকলেছুর রহমান।

এ সময় চিরিরবন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ গোলাম রব্বানী, চিরিরবন্দর থানার অফিসার ইনচার্জ মোঃ হারেসুল ইসলাম, উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান তরু বালা রায়, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ মঞ্জুলুল হক, শিক্ষা অফিসার এমজিএম সারোয়ার হোসেনসহ উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মী, চিরিরবন্দর মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী অভিভাবক ও শিক্ষার্থী বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সুভাষ চন্দ্র রায়। অনুষ্ঠানটি সঞ্চালন করেন সহকারী শিক্ষক আয়েশা খাতুন ও রেজাউর রহমান বকুল। অনুষ্ঠান শেষে বিদ্যালয় শিক্ষার্থীদের অংশগ্রহনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *