Sat. Oct 19th, 2019

Bartaman Kanho

বর্তমানকণ্ঠ ডটকম

ইমরুল-বাটলারের ব্যাটে সিলেটকে কুমিল্লার টেক্কা

স্পোর্টস ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম: বিপিএলের ১৪তম ম্যাচে চিটাগং ভাইকিংসকে ৬ উইকেটে পরাজিত করেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এ জয়ের ফলে সিলেট সিক্সার্সকে তিনে ঠেলে ৪ ম্যাচে ৩ জয়ে ৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে কুমিল্লা।

মঙ্গলবার (১৪ নভেম্বর) বিপিএলের দিনের দ্বিতীয় ম্যাচে টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন কুমিল্লার অধিনায়ক মোহাম্মদ নবী।

ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্ত করেন দুই অপেনার লুক রঞ্জি ও সৌম্য সরকার। দুজন মিলে অর্ধশত রানের জুটি গড়েন। রঞ্জি ১৯ বলে ৩১ ও সৌম্য ৩২ বলে ৩০ রান করেন।

এর পর মিডল অর্ডারের অন্য ব্যাটসম্যানরা খুব একটা সুবিধা করতে পারেননি। মুনায়ুরারা ২৫ বলে ১৯ ও সিকান্দার রাজা ২৪ বলে ২০ রান করেন। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৩৯ রান তুলে ভাইকিংস।

কুমিল্লার হয়ে মোহাম্মদ নবী, সাইফুদ্দিন, রশিদ খান ও ডোয়াইন ব্রাভো ১টি করে উইকেট নেন।

অনেকটা সহজ টার্গেট তাড়া করতে নেমে ইনজুরি কাটিয়ে ফেরা ড্যাসিং অপেনার তামিম এদিন কুমিল্লার হয়ে ইনিংসের গোড়াপত্তন করতে এসে খুব একটা সুবিধা করতে পারেননি। ১০ বলে মাত্র ৪ রান করে সাজঘরে ফিরেন তামিম। অপর অপেনার লিটন দাস ২০ বলে ২১ রান করে আউট হন।

এই দুই অপেনারের বিদায়ের পর ব্যাট হাতে দলের হাল ধরেন ইমরুল কায়েস ও জজ বাটলার। এই দুই ব্যাটসম্যান মিলে অর্ধশত রানের জুটি গড়ে দলকে জয়ের পথে এগিয়ে নেন। ইমরুল ৩৬ বলে ৪৫ ও বাটলার ৩১ বলে ৪৪ রান করেন। স্যামুয়েলস ৮ বলে ১৭ রান করে অপরাজিত থাকেন।

শেষ পর্যন্ত ১১ বল হাতে রেখেই তৃতীয় জয় তুলে নেয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

ভাইকিংসের হয়ে মুনায়ুরারা ও শামসুল ইসলাম ২টি করে উইকেট নেন।

আসরে ৪ ম্যাচে তিন জয় এক পরাজয়ে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে ঢাকা ডাইনামাইট। অপরদিকে সমান সংখ্যক ম্যাচে তিন জয় এক পরাজয়ে টেবিলের দ্বিতীয় স্থানে আছে কুমিল্লা। এছাড়া পয়েন্ট টেবিলে সিলেট তিন, খুলনা চার, রংপুর পাঁচ, চিটাগং ছয় ও রাজশাহী কিংসের অবস্থান সাতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *