দেশের বাইরে দুটির বেশি লিগ নয়: বিসিবি

স্পোর্টস ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম: বাংলাদেশের একাধিক খেলোয়ার দেশের বাইরে একাধিক লিগ খেলে থাকেন। কিন্তু সেটি এখন থেকে আর সম্ভব হচ্ছে না। কারণ এখন থেকে কোনও খোলোয়ার দেশের বাইরে দুটির বেশি লিগ খেলতে পারবেনা বলে কঠোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

মঙ্গলবার (১৪ নভেম্বর) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী গণমাধ্যমকে এ তথ্য জানান।

দেশের বাইরে বছরে ৪টি লিগ খেলেন সাকিব আল হাসান। তামিম ইকবাল, মোস্তাফিজুর রহমানেরও থাকে দুটির বেশি লিগে খেলার প্রস্তাব। এখন থেকে যত লোভনীয় প্রস্তাবই হোক না কেন, বছরে দুটির বেশি বিদেশি লিগে খেলতে পারবেন না কোনও বাংলাদেশি ক্রিকেটার।

নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘এক বছরে সর্বোচ্চ দুটি লিগ খেলার ব্যাপারে আমরা অনাপত্তিপত্র দেব। দুটির বেশি লিগে কেউ খেলতে পারবে না। ঘরোয়া ক্রিকেটের ব্যাপারেও একটা নির্দেশনা আছে। ক্রিকেটারদের আমরা লংগার ভার্সনে চাচ্ছি। যারা বোর্ডের বিবেচনায় থাকবে তাদের সবাইকে খেলতে হবে।’

সাকিব-তামিমরা কেবল ঘরোয়া লিগের দুটি আসরেই খেলে থাকেন। একটি ঢাকা প্রিমিয়ার লিগ, আরেকটি বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। এবার তাদের দেখা যাবে লংগার ভার্সন ক্রিকেট এনসিএল ও বিসিএলে।

বিগত সাউথ আফ্রিকা সফরে বাংলাদেশ ক্রিকেট দলের বাজে পারফরম্যান্সের জন্য সর্ব মহলে সমালোচনার ঝড় বইছে। এই সমালোচনা থেকে বেরিয়ে আসতে এবং দলকে আরও শক্তিশালী করতে এমন সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। এ ছাড়া দেশের মাটিতে চারদিনের ম্যাচ খেলার ব্যাপারে জোর দিচ্ছে বিসিবি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *