Thu. Sep 19th, 2019

Bartaman Kanho

বর্তমানকণ্ঠ ডটকম

শেষ মুহূর্তের গোলে মান বাঁচলো জার্মানির

স্পোর্টস ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম: তুমুল উত্তেজনাকর ম্যাচে শেষ মুহূর্তের গোলে ফ্রান্সের কাছে লজ্জার হার থেকে রক্ষা পেল গতিময় ফুটবলের রাজা জার্মানি। প্রথমার্ধে পিছিয়ে পড়া দলটি খেলায় ফিরতে মরিয়া হয়ে উঠে। কিন্তু ভাগ্যদেবতা তাদের সঙ্গ দিচ্ছিলেন না। পরে শেষ মুহূর্তে এল স্টিন্ডলের গোলে হারের তিক্ততা থেকে রেহাই পায় বিশ্বকাপ চ্যাম্পিয়নরা।

মঙ্গলবার (১৪ নভেম্বর) রেইনানজিও স্টেডিয়ামে অনুষ্ঠিত ফ্রান্স ও জার্মানির মধ্যকার খেলাটি ২-২ গোলে ড্র হয়।

শুরু থেকেই আক্রমণ আর পাল্টা আক্রমণে জমে উঠে মাঠ। জার্মানরা বেশ কয়েকটি ভালো সুযোগ সৃষ্টি করেও ফিনিশিংয়ের অভাবে গোল থেকে বঞ্চিত হয়। এমন অবস্থায় ৩৩তম মিনিটেই প্রথম ধাক্কা খায় জার্মানি।

ফ্রান্স তারকা লাকাজিতে গোল করে দলকে আনন্দের বন্যায় ভাসান। কিন্তু সেই আনন্দ বেশিক্ষণ স্থায়ী হয়নি ফরাশিদের। ৫৬তম মিনিটে জার্মানিকে সমতায় ফেরান টি ওয়ার্নার। তারপর ৭১তম মিনিটে লাকাজিতের জোড়া পূর্ণ করা গোলে আবারও এগিয়ে যায় ফ্রান্স।

পিছিয়ে পড়ে জার্মানি মারিয়া হয়ে খেলতে থাকে। কিন্তু জেতা তো দূরের কথা সমতায় ফিরতেই দলটির কঠিন পরীক্ষা দিতে হয়েছে। নির্ধারিত সময়ে যখন প্রতিপক্ষের রক্ষণে ভাঙন ধরাতে পারছিলনা জার্মানি তখন অতিরিক্ত সময়ে এলো সেই সূবর্ণ সুযোগ। সুযোগটিও হাতছাড়া করলেন না এল স্টিন্ডল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *