Wed. Sep 18th, 2019

Bartaman Kanho

বর্তমানকণ্ঠ ডটকম

শাহজালালে অস্ত্র পরীক্ষার সময় কর্মকর্তা গুলিবিদ্ধ

নিউজ ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম,রবিবার, ১৯ নভেম্বর ২০১৭: হযরত শাহজালাল (রঃ) আন্তর্জাতিক বিমানবন্দরে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) এক প্রতিনিধির প্রটোকল কর্মকর্তার অস্ত্র পরীক্ষার সময় এক কর্মকর্তা গুলিবিদ্ধ হয়েছেন।

রোববার এই গুলিবিদ্ধের ঘটনা ঘটে। গুলিবিদ্ধ কর্মকর্তা হলেন ঢাকা কাস্টমসের রাজস্ব কর্মকর্তা রবিউল ইসলাম। তার ডান পায়ে গুলিবিদ্ধ হয়েছেন। গুলিবিদ্ধ রবিউল ইসলামকে ঢাকার কুর্মিটোলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ইইউ প্রতিনিধি মিসেস ফেরিরেকার প্রটোকল কর্মকর্তা সানকোয়েস্তের কাছে থাকা একটি পিস্তল পরীক্ষার সময় গুলির ঘটনাটি ঘটে।

ঢাকা কাস্টমস হাউসের সহকারী কমিশনার সাইদুল ইসলাম যুগান্তরকে এসব তথ্য দেন।

সহকারী কমিশনার সাইদুল ইসলাম যুগান্তরকে বলেন,নিয়মানুযায়ী নিরাপত্তার স্বার্থে বিমানবন্দরে কেউ প্রবেশ করলে সঙ্গে অস্ত্র থাকলে ওই অস্ত্র ও গুলি কতটি রয়েছে, তা পর্যবেক্ষণ করা হয়। একইভাবে ইইউ প্রতিনিধি মিসেস ফেরিরেকা তার তিনজন প্রটোকল কর্মকর্তা নিয়ে ঢাকায় আসেন।

তিনি বলেন,নিরাপত্তা তল্লাশির সময় ইইউ প্রতিনিধির প্রথম প্রটোকল কর্মকর্তা সানকোয়েস্ত নিজেই বিমানবন্দরের কর্মকর্তাদের অস্ত্রটি পরীক্ষার জন্য দেখাচ্ছিলেন। এ সময় একটি গুলি কাস্টমসের রাজস্ব কর্মকর্তা রবিউল ইসলামের ডান পায়ে বিদ্ধ হয়। এ ঘটনায় পিস্তলটি জব্দ করা হয়েছে।

ঢাকার ইইউ দূতাবাসের কাছ থেকে একটি স্বীকারোক্তি নিয়ে ওই প্রটোকল কর্মকর্তাকে ছেড়ে দেয়া হয়েছে। বিমানবন্দরে গুলির ঘটনাটি পররাষ্ট্র ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে অবহিত করা হয়েছে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *