দিনাজপুরে পিইসি পরীক্ষায় অনুপস্থিত ২৩০৩

নিউজ ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম,সোমবার, ২০ নভেম্বর ২০১৭: দিনাজপুরে প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) ও সমমানের পরীক্ষার দ্বিতীয় দিন সোমবার বাংলা বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এদিন দুই হাজার ৩০৩ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।

দিনাজপুর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার এসএম তৌফিকুজ্জামান জানান, ২০১৭ সালের প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় ডিআরভুক্ত ৫৭ হাজার ৫৬৯ জন পরীক্ষার্থীর মধ্যে ৫৬ হাজার ৯ জন উপস্থিত ও এক হাজার ৫৬০ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। অনুপস্থিত পরীক্ষার্থীর মধ্যে ছাত্র ৯৪৫ জন ও ছাত্রী ৬১৫ জন।

অপরদিকে ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় ডিআরভুক্ত ৫ হাজার ১০৮ জন পরীক্ষার্থীর মধ্যে ৪ হাজার ৩৬৫ পরীক্ষার্থী উপস্থিত ও ৭৪৩ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। অনুপস্থিত পরীক্ষার্থীর মধ্যে ৪৯৪ জন ছাত্র ও ২৪৯ ছাত্রী। সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে বলেও তিনি জানান।

উল্লেখ্য, দিনাজপুর জেলায় এবারে ৬২ হাজার ৬৫২ জন ছাত্র-ছাত্রী সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ করেছে। এর মধ্যে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় (পিইসি) ৫৭ হাজার ৫৬২ জন শিক্ষার্থী এবং ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় ৫ হাজার ৯০ জন।

দিনাজপুর জেলার ১৩ উপজেলায় ১৪২টি কেন্দ্রে প্রাথমিক ও ১৩১টি কেন্দ্রে ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। আগামী ২৬ নভেম্বর সমাপনী পরীক্ষা শেষ হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *