| ২৭শে জানুয়ারি, ২০২০ ইং | ১৩ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ | ২রা জমাদিউস-সানি, ১৪৪১ হিজরী | সোমবার অবশেষে পাকিস্তানের আইনমন্ত্রীর পদত্যাগ – Bartaman Kanho

Bartaman Kanho

বর্তমানকণ্ঠ ডটকম

অবশেষে পাকিস্তানের আইনমন্ত্রীর পদত্যাগ

নিউজ ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম, সোমবার, ২৭ নভেম্বর ২০১৭: ইসলাম ধর্মের অবমাননার অভিযোগে ব্যাপক বিক্ষোভ ও সংঘর্ষের মুখে অবশেষে পদত্যাগ করলেন পাকিস্তানের আইনমন্ত্রী জাহিদ হামিদ। সোমবার (২৭ নভেম্বর) সকালে পাকিস্তানের শীর্ষ সংবাদ মাধ্যমে ডন এ খবর দিয়েছে।

পাকিস্তানের রাষ্ট্রীয় টেলিভিশন পিটিভির বরাদ দিয়ে ডন জানিয়েছে, জাহিদ হামিদ প্রধানমন্ত্রী শাহীদ খাকান আব্বাসিকে তার পদত্যাগপত্র পাঠিয়েছেন। আশা করা হচ্ছে- আব্বাসী মন্ত্রীর পদত্যাগ গ্রহণ করবেন। পদত্যাগ পত্রে হামিদ লিখেছেন, আমি ব্যক্তিগত ক্ষমতা থেকে পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছি।

আইনমন্ত্রী জাহিদ হামিদের বিরুদ্ধে ব্লাসফেমি বা ধর্ম অবমাননার অভিযোগ এনে কয়েক সপ্তাহ আগে থেকে বিক্ষোভ শুরু করে ইসলামপন্থীরা। তার অপসারণের দাবিতে তখন থেকেই তারা ফইজাবাদ হাইওয়ের মোড়ে অবস্থান নেয়। কয়েকদিনের অবস্থানের পর শুক্রবার ব্যাপক সংঘর্ষে রুপ নেয়। এতে ৫ জন নিহত ও কয়েক শতাধিক আহত হয়।

পরে করাচিসহ আরো কয়েকটি শহরে বিক্ষোভ ছড়িয়ে পড়ে। সহিংসতা ছড়িয়ে পড়ার পর শনিবার রাজধানী ইসলামাবাদে সেনাবাহিনী তলব করা হয়।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *