| ২৭শে জানুয়ারি, ২০২০ ইং | ১৩ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ | ২রা জমাদিউস-সানি, ১৪৪১ হিজরী | সোমবার শেরপুরে হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন – Bartaman Kanho

Bartaman Kanho

বর্তমানকণ্ঠ ডটকম

শেরপুরে হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

নিউজ ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম,মঙ্গলবার, ২৮ নভেম্বর ২০১৭: শেরপুরে চাঞ্চল্যকর মাহমুদুল হাসান হত্যা মামলায় দুই সহোদরসহ পাঁচ ব্যক্তিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালাত। সেই সঙ্গে ২০ হাজার টাকা করে অর্থদণ্ড অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার দুপুরে জনাকীর্ণ আদালতে আসামীদের উপস্থিতিতে ওই রায় ঘোষণা করেন জেলা ও দায়রা জজ মো. আওলাদ হোসেন ভূইয়া।

দণ্ডিতরা হচ্ছেন সদর উপজেলার চরমোচারিয়া ইউনিয়নের চরভাবনা গ্রামের আব্দুল হাকিমের পুত্র আব্দুল মুন্নাফ ও আব্দুল মোতালেব, সুরুজ্জামানের পুত্র হাফিজুর রহমান, মৃত আব্দুল জব্বরের ছেলে সৈয়দ জামান ও মকছেদ আলীর ছেলে শরীফুল ইসলাম।

মামলা সূত্রে জানা যায়, ২০০৪ সালের ১৫ এপ্রিল সকালে সদর উপজেলার চরভাবনা নামাপাড়া গ্রামে কলহের জেরে ঘটনাস্থলেই প্রাণ হারান মাহমুদুল হাসান। ওই ঘটনায় মাহমুদুল হাসানের বড়ভাই মৌলবী আরিফ রব্বানী বাদী হয়ে আব্দুল মুন্নাফসহ সাতজনের বিরুদ্ধে সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার বিচার প্রক্রিয়া চলাকালে সুরুজ্জামান ও মকছেদ আলী নামে দুই আসামী মারা যান। বিচারিক পর্যায়ে বাদী, চিকিৎসক ও তদন্ত কর্মকর্তাসহ আটজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে মঙ্গলবার আদালত এ রায় ঘোষণা করেন।

আদালতের পিপি অ্যাডভোকেট চন্দ কুমার পাল যাবজ্জীবনের বিষয়টি নিশ্চিত করেছেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *