দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির চেষ্টা অব্যাহত

নিউজ ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম,বুধবার, ২৯ নভেম্বর ২০১৭: দেশে একটি অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে মাঝে মধ্যে দুয়েকটি ঘটনা ঘটানোর চেষ্টা হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

তিনি বলেছেন, ‘এ দেশ অসাম্প্রদায়িক চেতনার। এখানে যার যার ধর্ম সে পালন করছে। এরপরও দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র অব্যাহত রয়েছে। তবে তাৎক্ষণিকভাবে ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে। প্রশাসন জীবনের ঝুঁকি নিয়ে জঙ্গিদের নির্মূলে দেশব্যাপী চেষ্টা চালিয়ে যাচ্ছে।’ বুধবার (২৯ নভেম্বর) দুপুরে যশোর রামকৃষ্ণ আশ্রম ও মিশনে মন্দির উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের সমাপনী দিনে তিনি এসব কথা বলেন।

জঙ্গিবাদের ব্যাপারে মানুষ এখন সচেতন জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘হলি আর্টিজান ও শোলাকিয়ার ঘটনার পর দেশের মানুষ জঙ্গিদের বিরুদ্ধে এক হয়েছে। জঙ্গিবাদ নির্মূলে সব ধর্মের মানুষ এগিয়ে আসছে। আইন-শৃঙ্খলা বাহিনীকে আর চ্যালেঞ্জের মুখে পড়তে হয় না; সাধারণ মানুষই জঙ্গিদের ব্যাপারে খবর দেয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন বঙ্গবন্ধুর চেতনার সেই দেশ প্রতিষ্ঠার কাজ করছেন।’
ঢাকা রামকৃষ্ণ মঠ ও মিশনের অধ্যক্ষ স্বামী পরদেবানন্দজী মহারাজের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন যশোর-৫ আসনের সংসদ সদস্য স্বপন ভট্টাচার্য্য, যশোর-২ আসনের সংসদ সদস্য অ্যাড. মনিরুল ইসলাম মনির, খুলনা রেঞ্জের ডিআইজি দিদার আহম্মদ, জেলা প্রশাসক আশরাফ উদ্দিন, পুলিশ সুপার আনিসুর রহমান, ভারতের চেন্নাইয়ের রামকৃষ্ণ স্টুডেন্টস হোমের সম্পাদক শুকদেবানন্দজী মহারাজ ও পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ রামকৃষ্ণ মিশন আশ্রমের সম্পাদক বিশ্বময়ানন্দজী মহারাজসহ হিন্দুধর্মীয় নেতারা। অনুষ্ঠান শেষে মন্ত্রী নবনির্মিত মন্দির পরিদর্শন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *