Wed. Sep 18th, 2019

Bartaman Kanho

বর্তমানকণ্ঠ ডটকম

সৃষ্টিকর্তাকে মাশরাফির ‘ধন্যবাদ’

নিজস্ব প্রতিবেদক,বর্তমানকণ্ঠ ডটকম,সোমবার, ৪ ডিসেম্বর ২০১৭: বিপিএলে সবচেয়ে সফল অধিনায়কের নামটি হচ্ছে মাশরাফি বিন মর্তুজা। গত চার আসরের তিনটিতে নড়াইল এক্সপ্রেসের নেতৃত্বে শিরোপা জিতেছে ঢাকা ও কুমিল্লা। তবে এবার রংপুর রাইডর্সের শেষ চারে খেলা নিয়ে জেগেছিল শঙ্কা। শেষ পর্যন্ত সেই শঙ্কা দূর হয়েছে।

গতকাল রবিবার খুলনা টাইটানসের বিপক্ষে ১৯ রানের জয় পায় রংপুর। আর জয়ের পর সৃষ্টিকর্তাকে ধন্যবাদ জানাতে ভুল করেননি রংপুরের অধিনায়ক মাশরাফি।

এবার বিপিএল কঠিন প্রতিদ্বন্দ্বিতার পর রবিবার শেষ ওভারের শেষ বলেই জয়টাই যেন নির্ধারিত হয়ে আসছিল রংপুর রাইডার্সের জন্য। দলের প্রথম ৫টি জয়ই আসে একই ভাবে। রবিবার খুলনা টাইটান্সের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচেও প্রায় একই পরিণতি হতে যাচ্ছিল। তবে ইসুরু উদানার নিয়ন্ত্রিত বোলিংয়ে শেষ বলের আগেই ম্যাচ জয় নিশ্চিত করে তারা। মূলত ১৮তম ওভারে জফরা আর্চারের উইকেট পাওয়ার পরই জয় নিশ্চিত হয় তাদের। আর তাতেই সস্তির নিঃশ্বাস ফেলেছেন দলের অধিনায়ক মাশরাফি।

এমন এক গুরুত্বপূর্ণ জয়ের আনন্দে রংপুরের অধিনায়ক বলেন, ‘সৃষ্টিকর্তাকে অনেক ধন্যবাদ, যে আমরা অবশেষে শেষ বলের আগেই জয় নিশ্চিত করেছি।’

রংপুরের জয়ে দারুণ অবদান ছিল মোহাম্মদ মিঠুনের। ৩৫ বলে ৫০ রানের ইনিংস খেলে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন তিনি। মিঠুনের উচ্ছ্বসিত প্রশংসা করেন রংপুরের অধিনায়ক মাশরাফি, ‘আর্চারের উইকেট পাওয়ার পরই আমরা ম্যাচে ফিরে আসি। মিঠুন এ মৌসুমে ফিনিশ করে আসতে পারছিলো না, তবে সে যে, শেষ করতে পেরেছে। তার ইনিংসের কারণেই আমরা জিততে পেরেছি। এ ধরনের উইকেটে স্পিনাররা অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে, আর এ জন্যই আমরা তিনজন স্পিনার নিয়ে খেলেছি। এ মুহূর্তে আমরা শেষ চারে যেতে পেরে ভীষণ খুশি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *