Thu. Sep 19th, 2019

Bartaman Kanho

বর্তমানকণ্ঠ ডটকম

‘দেশের দুর্গম এলাকাগুলোতেও আমরা বিদ্যুতের ব্যবস্থা করে দিচ্ছি’

নিজস্ব প্রতিবেদক,বর্তমানকণ্ঠ ডটকম,রবিবার, ১০ ডিসেম্বর ২০১৭: রবিবার সকাল পৌনে ১১ টার দিকে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কয়েকটি বিদ্যুৎ প্রকল্পের উদ্বোধনকালে এ মন্তব্য করেন।
প্রধানমন্ত্রী বলেন, সব কাজের জন্যই বিদ্যুৎ প্রয়োজন। দেশের দুর্গম এলাকাগুলোতেও সোলারের মাধ্যমে আমরা বিদ্যুতের ব্যবস্থা করে দিচ্ছি। সোলার থেকে যে বিদ্যুৎ অতিরিক্ত থাকবে তা জাতীয় গ্রেডে যোগ হবে। বর্তমানে দেশের ৮৩ ভাগ মানুষ বিদ্যুৎ পাচ্ছে। প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ যাবে। বিএনপি ক্ষমতায় এসে দিয়েছিল ১৬’শ আর আমরা দিয়েছিল ১৬ হাজার মেগাওয়াট বিদ্যুৎ। শুধু বিদ্যুৎ নয়, আমরা শিক্ষা ও স্বাস্থ্যসেবা মানুষের কাছে পৌঁছে দিয়েছি।
বিএনপি জামায়াতের সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত ক্ষমতায় এসে মানি লন্ডারিং আর লুটপাট করেছে। জনগণের ভাগ্যের পরিবর্তনের জন্য তারা কাজ করেনি। তাদের ক্ষমতা হচ্ছে ভোগ বিলাসের জন্য। তারা ভোগ বিলাসে গা ভাসিয়ে দিয়েছে। তিনি প্রশ্ন রেখে বলেন, আমরা উন্নয়ন করতে পারলে তারা কেন পারেনি? দেশের মানুষের ওপর বিএনপি-জামায়াত অত্যাচার-নির্যাতন করেছে বলেও উল্লেখ করেন তিনি।
প্রধানমন্ত্রী আরও বলেন, চিকিৎসাসেবা ঘরে ঘরে পৌঁছে দেয়ার লক্ষ্যে আমরা গ্রাম-গঞ্জে ক্লিনিকের ব্যবস্থা করেছিলাম। বিএনপির ধারণা ছিল এসব ক্লিনিক থেকে চিকিৎসা মানুষ নৌকায় ভোট দেবে। তাই বিএনপি ক্ষমতায় এসে এসব ক্লিনিকগুলো বন্ধ করে দেয়। আমরা আবার ক্লিনিকগুলো চালু করেছি। বর্তমানে সাড়ে ১৮ হাজার ক্লিনিক থেকে মানুষ চিকিৎসাসেবা পাচ্ছে।
তিনি বলেন, জনগণ আমাদেরকে ভোট দিয়ে ক্ষমতায় আসার সুযোগ দেয়ায় এ উন্নয়নগুলো করতে পেরেছি। এসব উন্নয়নের সুযোগ দেয়ার জন্য দেশবাসীকে ধন্যবাদ জানাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *