Sat. Sep 21st, 2019

Bartaman Kanho

বর্তমানকণ্ঠ ডটকম

সিভিল অ্যাভিয়েশনের নির্বাহী প্রকৌশলী গ্রেপ্তার

নিউজ ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম,মঙ্গলবার, ১২ ডিসেম্বর ২০১৭: প্রায় আড়াই কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের মামলায় সিভিল অ্যাভিয়েশনের নির্বাহী প্রকৌশলী আছির উদ্দিনকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার সকালে সিভিল অ্যাভিয়েশন কার্যালয়ের সামনে থেকে দুদক পরিচালক সৈয়দ ইকবালের নেতৃত্বে একটি টিম তাকে গ্রেপ্তার করে। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, তার বিরুদ্ধে আড়াই কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ চলতি বছরের মে মাসে আছির উদ্দিনের বিরুদ্ধে মামলা করেছিল দুদক।

দুদক জানায়, আছির উদ্দিনকে গ্রেপ্তারের পর দুদকের হাজতখানায় রাখা হয়েছে। বিকেলের দিকে তাকে আদালতে পাঠানো হবে।

মামলার এজাহারে বলা হয়, আছির উদ্দিন, তার স্ত্রী তাহেরা আক্তার ও কন্যার নামে থাকা দুই কোটি ৮২ লাখ ৫৪ হাজার ১৯৬ টাকার সম্পদের হিসাব ‍দুদকের উপস্থাপন করেন। অনুসন্ধানে দেখা যায়, তার স্ত্রী ও কন্যার নামে কোনো আয়কর নথি নেই, যা তিনি দুদকের কাছে স্বীকারও করেছেন।

এতে বলা হয়, সম্পদ বিবরণীতে আছির উদ্দিন তার ভাইয়ের নিকট থেকে ৫০ লাখ টাকা দান গ্রহন, বিবাহকালীন প্রাপ্ত পাঁচ লাখ, জমি বিক্রি ১৬ লাখ টাকা, অপ্রদর্শিত আয় ১৬ লাখ ৮০ হাজার টাকাসহ মেয়ের মামার নিকট থেকে দান গ্রহণ, স্বর্ণ বিক্রি, গাছ বিক্রি, বৈদেশিক আয়, ঋণ গ্রহণ করে মোট দুই কোটি ৪৮ লাখ ৭৮ হাজার ৫৯৬ টাকার সম্পদ দেখান। এছাড়া আছির উদ্দিন রাজধানীর উত্তরার ১৪ নম্বর সেক্টরের ১১ নম্বর রোডের ২৪ নম্বরের যে চারতলা বাড়িটি নির্মাণ করেছেন, সম্পদ বিবরণীতে এর প্রকৃত নির্মাণ ব্যয়ের চেয়ে ৬৩ লাখ ২৫ হাজার ৭৪১ টাকা কম দেখিয়েছেন। নিজ নামে, স্ত্রী ও মেয়ের নামে এসব সম্পদ জ্ঞাত আয় বহির্ভূত বলে দুদকের অনুসন্ধানে প্রমাণ পাওয়া যায়।

এসব অভিযোগে গত ১৪ মে রাজধানীর রমনা থানায় দুদকের উপপরিচালক মাহফুজা খাতুন বাদি হয়ে মামলাটি করেন। এরপর দুদক উপপরিচালক মো. মনজুর আলম মামলাটি তদন্ত করছেন।

আছির উদ্দিনকে সম্পদ বিবরণী দাখিল করতে গত বছরের ৯ নভেম্বর দুদকের নোটিশ দেয় দুদক। এরপর একই বছরের ২৯ নভেম্বর তিনি সম্পদ বিবরণী দাখিল করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *