Sat. Aug 24th, 2019

Bartaman Kanho

বর্তমানকণ্ঠ ডটকম

ছাড়পত্র মিলেছে আল-আমিনের

নিউজ ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম, বৃহস্পতিবার, ১১ জানুয়ারী ২০১৮: বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরে আল-আমিন হোসেনের সন্দেজনক বোলিং নিয়ে রিপোর্ট করেছিলেন আম্পায়াররা। গত রবিবার মিরপুর ক্রিকেট একাডেমিতে ভবন মাঠে অ্যাকশন শোধরানোর পরীক্ষা দেন তিনি।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) বোলিংয়ের বৈধতা পেয়েছেন ডানহাতি এ পেসার। এ বিষয়টি নিশ্চিত করেছেন বোলিং অ্যাকশন রিভিউ কমিটির প্রধান ও বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

বোলিংয়ের ছাড়পত্র পাওয়ার ম্যাধ্যমে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) দ্বিতীয় রাউন্ড থেকে খেলার সুযোগ পাবেন আল-আমিন। এ বিষটি নিয়ে রিভিউ কমিটির প্রধান বলেন,‘ পরীক্ষায় দেখা গেছে আল-আমিনের বোলিং অ্যাকশনে কোনও ধরনের সমস্যা নেই। চলতি বিসিএলের দ্বিতীয় রাউন্ড থেকেই সে খেলার সুযোগ পাবে।’

তবে দুই বছরের মধ্যে আল আমিন আবারও রিপোর্টেড হলে কপাল পুড়বে। কেননা তখন সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ হবেন এক বছরের জন্য। তাই এই ডানহাতি পেসারকে কিছু নির্দেশনা দেয়া হছে বলে জানান রিভিউ কমিটির প্রধান।

এ প্রসঙ্গে তিনি বলেন,‘ওকে কিছু নির্দেশনা দেয়া হয়েছে। তাকে বলা হয়েছে দুই বছরের মধ্যে দুইবার রিপোর্টেড হলে এক বছরের জন্য নিষিদ্ধ হতে হবে। আল-আমিন স্বীকার করেছিল তার দুই-একটা ডেলিভারিতে সমস্যা ছিল। সেগুলো সে কাটিয়ে উঠেছে। আমার মনে হয় না ভবিষ্যতে আর কোনও সমস্যা হবে আল-আমিনের।’

২০১৪ সালের সেপ্টেম্বরে ওয়েস্ট ইন্ডিজ সফরের প্রথম টেস্টে প্রশ্নবিদ্ধ হয়েছিল আল-আমিন হোসেনের বোলিং অ্যাকশন। ওই বছরের নভেম্বরে চেন্নাইয়ে বোলিং অ্যাকশনের পরীক্ষায় পাস করে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *