Thu. Sep 19th, 2019

Bartaman Kanho

বর্তমানকণ্ঠ ডটকম

নেত্রকোণা জেলাশাখা মানবাধিকার কমিশনের ইফতার মাহফিলে দোয়া ও পরিচিতি সভা

শ্রী অরবিন্দ ধর, বর্তমানকন্ঠ ডটকমঃ বাংলাদেশ মানবাধিকার কমিশন, নেত্রকোণা জেলাশাখা মানবাধিকার কমিশনের উদ্যোগে ইফতার মাহফিলে দোয়া শেষে নবগঠিত কার্যকরী কমিটির পরিচিতি সভা অনুষ্টিত হয়।

জেলাপৌর শহরের বড়বাজারস্থ “সালতি “ক্যাফ এন্ড রেস্টুরেন্ট এ শুক্রবার বিকালে নেত্রকোণা জেলাশাখা মানবাধিকার কমিশনের নব গঠিতকমিটির পরিচিতি সভা, ইফতান মাহফিল ও দোয়া প্রার্থনার মাধ্যমে সম্পন্ন হয়।

এতে সভাপতি আইনজীবী রেজাউল করিমের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক আইনজীবী মহিদুর রহমান তালুকদার লিটনের সঞ্চালনায় পরিচিতি শেষে বক্তব্য রাখেন কার্যকরী সভাপতি ডাক্তার রঞ্জন কুমার কর্মকার, সহ সভাপতি সর্ব আইনজীবী শ্রী সিতাংশু বিকাশ আচার্য চৌধুরী, শ্রী বোমকেশ ভট্টাচার্য, রেজাউল করিম, মহিদুর রহমান তালুকদার, সাবেক প্রেসক্লাব সম্পাদক এ, এম মুখলেছুর রহমান খান ও কার্যনির্বাহীকমিটির সদস্য সাংবাদিক শ্রী অরবিন্দ ধর এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ।

আলোচনায় বক্তাগন বলেন জেলার সর্বমহলের মানবাধিকার সংরক্ষন সমন্ধে সকলের স্বচেতন থেকে কাজ করতে হবে। বন্ধুক যুদ্ধের চলমান অভিযানে নানাবিধ আলোচনা চলছে তা থেকে বিরত থেকে দেখতে হবে কোন নিরিহ -নির্দোষ মানুষের মানবাধিকার লঙ্গিত হচ্ছে কিনা। যাদের মানবতা মাদক, নির্যাতন, দুর্নীতি, খুন, ধর্ষনে বিসর্জন দিয়েছে তাদের মানবতাই নাই তাদের কর্ম কান্ডে জাতির ছাত্র-ছাত্রী, যুবক -যুবতী ধ্বংসের মুখোমুখি, তাই তাদের মানবাধিকার তারাই শেষ করে দিয়েছে, এ ব্যাপারে আমরা মানবতাবাদী হলেও করার কিছু নেই। যেহেতু মানবাধিকার প্রতিষ্ঠার মাধ্যমেই সমাজে শান্তি প্রতিষ্ঠা সম্ভব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *