Thu. Sep 19th, 2019

Bartaman Kanho

বর্তমানকণ্ঠ ডটকম

চিরনিদ্রায় শায়িত হলেন সৈয়দ আশরাফ

নিজস্ব প্রতিবেদক । বর্তমানকণ্ঠ ডকম:
বনানীর কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হয়েছেন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও জনপ্রসাশনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

এর আগে ময়মনসিংহে তাঁর তৃতীয় ও শেষ নামাজে জানাজা সম্পন্ন হয়। জানাজার আগে তাঁকে গার্ড অব অনারের মধ্যদিয়ে সম্মান জানানো হয়। এছাড়াও কিশোরগঞ্জের শোলাকিয়ায় সৈয়দ আশরাফের দ্বিতীয় নামাজে জানাজায় লাখো মানুষের ঢল নেমেছিল।

তার আগে রবিবার (৬ জানুয়ারি) সকাল সাড়ে দশটার দিকে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় প্রথমে সৈয়দ আশরাফকে গার্ড অব অনারের মাধ্যমে সম্মান জানানো হয়। এরপর সেখানে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

এরপর মরদেহের প্রতি শেষ শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাষ্ট্রপতির উপস্থিতিতে জানাজা সম্পন্ন হওয়ার পর প্রথমে রাষ্ট্রপতি মরদেহে ফুল দিয়ে শেষ শ্রদ্ধা জানান। এরপর শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর পর জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এবং তারপর আওয়ামী লীগের পক্ষ থেকে দলের সভাপতি হিসেবে শেখ হাসিনা আবারও ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। তারপর একের পর এক বিভিন্ন সংগঠন ও উপস্থিত সাধারণ মানুষ ফুল দিয়ে শেষ শ্রদ্ধা জানান আওয়ামী লীগের এই নেতার প্রতি।

এর আগে, বৃহস্পতিবার (৩ জানুয়ারি) বাংলাদেশ সময় রাত সাড়ে ৯টায় ব্যাংককের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। রাতে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করা হয়।

সৈয়দ আশরাফুল ইসলাম থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন। গুরুতর অসুস্থতার কারণে গত ১৮ সেপ্টেম্বর সংসদ থেকে ছুটি নেন তিনি।

দেশে না থেকেও গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-১ আসন থেকে নৌকা প্রতীকে সংসদ সদস্য নির্বাচিত হন আওয়ামী লীগের এই সাবেক সাধারণ সম্পাদক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *