Sat. Aug 24th, 2019

Bartaman Kanho

বর্তমানকণ্ঠ ডটকম

সরকার বৈষম্যহীন সমাজ গড়তে চায়: প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক । বর্তমানকণ্ঠ ডটকম:
উচ্চশিক্ষায় অধ্যয়নরত সমতলের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ৫শ’ মেধাবী শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ক্ষুদ্র নৃগোষ্ঠীরাও এদেশের নাগরিক। তাদেরও সমান সুযোগ সুবিধা নিশ্চিত করতে হবে। জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার সমান সুযোগ নিশ্চিত করবে-এমন বৈষম্যহীন সমাজ গড়তে চায় সরকার।

প্রধানমন্ত্রী বলেন, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান যাতে উন্নত হয় সেদিকে বিশেষ নজর দিয়ে কাজ করে যাচ্ছে সরকার। এ লক্ষ্যে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে শিক্ষা সহায়তা ট্রাস্ট ফান্ড গঠন করা হয়েছে। ২ কোটি চার লাখ শিক্ষার্থী বৃত্তি পাচ্ছে। আধুনিক প্রযুক্তি ব্যবহার করে পেশাগত উন্নয়নে যাতে নৃ-গোষ্ঠীরা কাজ করতে পারে সে লক্ষ্যে বিভিন্ন ব্যবস্থা গ্রহণ করেছে সরকার।

তিনি জানান, সামাজিক-সাংস্কৃতিক শিক্ষায় আধুনিক প্রযুক্তি ব্যবহার করে যেন সকল গোষ্ঠী কাজের সমান সুযোগ পায়; কেউ যাতে পিছিয়ে না থাকে সে লক্ষ্যে বিভিন্ন ট্রেনিং এর ব্যবস্থা করেছে সরকার।

শেখ হাসিনা বলেন, আমাদের দেশ পরিচালনার ক্ষেত্রে দেশের সার্বিক কাজে অবদান রাখতে হবে। তবে নিজেদের স্বকীয় কাজকে ভুলে গেলে চলবে না। সাথে সাথে প্রযুক্তির ব্যবহার করে জাতীয় অর্থনীতিতে অবদান রাখতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *